thereport24.com
ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫,  ১৪ জমাদিউস সানি ১৪৪০

ভারত সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

২০১৯ ফেব্রুয়ারি ০৭ ১৭:৪৬:২৫
ভারত সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক: কয়েক দিন আগেই অস্ট্রেলিয়া সফর শেষ করেছে ভারত। এবার ফিরতি সফরে বিরাট কোহলিদের বিপক্ষে খেলতে আসছে অজিরা।

যদিও সীমিত ওভারের দুটি সিরিজ খেলার আগে বড় ধাক্কা খেয়েছে অ্যারন ফিঞ্চ নেতৃত্বাধীন দলটি। বিশ্বকাপের আগে বিরাট কোহলিদের বিরুদ্ধে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজের অনিশ্চিত মিচেল স্টার্ক এবং জস হ্যাজেলউড৷ এমন দুঃসংবাদ জানানোর পরপরই বৃহস্পতিবার দল ঘোষণা করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

সম্প্রতি ঘরের মাঠে টিম ইন্ডিয়ার কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজে পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হয় অস্ট্রেলিয়াকে। এবার ভারতে এসে হারের প্রতিশোধ তুলতে মরিয়া অস্ট্রেলিয়া।

এদিকে চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন টিম পেইন। ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে দ্বাদশ বিশ্বকাপের আসর৷ গতবারের চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নামবে অস্ট্রেলিয়া৷

বিশ্বকাপের আগে অবশ্য নির্বাসন মুক্ত হয়ে মাঠে নামতে পারেন ক্যাপ্টেন স্টিভ স্মিথ ও ওপেনার ডেভিড ওয়ার্নার৷ কিন্তু ভারত সফরের আগে নিষেধাজ্ঞা উঠছে না দুই অজি তারকা ক্রিকেটারের৷ ২৯ মার্চের পর জাতীয় দলে ফেরার রাস্তা খুলবে স্মিথ-ওয়ার্নারের৷

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে এক বছরের জন্য নির্বাসিত হন স্মিথ ও ওয়ার্নার৷

ভারত সফরে অজিদের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি৷ প্রথমে দু’টি টি-টোয়েন্টি তার পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ৷

টি-টোয়েন্টি ম্যাচ দু’টি হবে বিশাখাপত্তনম ও বেঙ্গালুরুতে৷ ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ ২ মার্চ, হায়দরাবাদে৷

চলতি বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজ জিতেছে ভারত৷

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি/ওয়ানাডে স্কোয়াড

অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারে (সহ-অধিনায়ক), জেসন বেহরেনড্রফ, নাথান কোউলটের-নিল, পেটার হ্যান্ডসকম, উসমান খাজা, ন্যাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাহি রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’ আর্চি শর্ট, মারকাস স্টোয়িন্স, অ্যাশটন টার্নার, অ্যাডাম জাম্পা।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর