thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫,  ১৩ জমাদিউস সানি ১৪৪০

বেশি অলরাউন্ডারে খুশি ইমরুল

২০১৯ ফেব্রুয়ারি ০৭ ১৭:৫০:৫৩
বেশি অলরাউন্ডারে খুশি ইমরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেখতে দেখতে শেষ হয়ে এলো বিপিএলের এবারের আসর। এখন একটি ম্যাচই বাকি, বহুল প্রতীক্ষিত ফাইনাল।

শুক্রবার যে ম্যাচে মুখোমুখি হচ্ছে আসরের দুই ফেবারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ঢাকা ডায়নামাইটস। দুই দলই তারকায় ভরপুর। দুই দলেই অলরাউন্ডারের ছড়াছড়ি।

একটি দলের একাদশে একজন ভালো অলরাউন্ডারকেই যথেষ্ট মনে করা হয়। কুমিল্লার সেখানে আছে তিন তিনজন প্রতিষ্ঠিত অলরাউন্ডার। বাংলাদেশের মোহাম্মদ সাইফুদ্দিন, পাকিস্তানের শহীদ আফ্রিদির সঙ্গে শ্রীলঙ্কার থিসারা পেরেরা। ঢাকাও পিছিয়ে নেই। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান অধিনায়ক। সঙ্গে আছেন আন্দ্রে রাসেল, সুনিল নারিনের মতো অলরাউন্ডার; যারা ব্যাটে ব্যাটে বা বলে একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন।

কুমিল্লার মোহাম্মদ সাইফুদ্দিন বোলিংয়ে চোখে পড়ার মতো উন্নতি করেছেন। চলতি বিপিএলে শুরু থেকে ডেথ পর্যন্ত তার উপর আস্থা রেখে সফল হচ্ছেন অধিনায়ক ইমরুল কায়েস। আফ্রিদির কথা তো আলাদা করে বলার কিছু নেই। লেগস্পিনের সঙ্গে তার মারকুটে ব্যাটিংটা সবাই উপভোগ করেন। আর থিসারা পেরেরা ব্যাট হাতে রীতিমত ভয়ংকর। বলেও যে কোনো সময় প্রতিপক্ষকে মাটিতে মিশিয়ে দিতে পারেন।

সব মিলিয়ে কুমিল্লা অধিনায়ক মনে করছেন, অলরাউন্ডাররা ম্যাচে আলাদা ভূমিকা রাখবেন। তবে ইমরুল কথা বললেন শুধু নিজের দলের অলরাউন্ডারদের নিয়েই। তিনি বলেন, ‘অলরাউন্ডার যখন দলে বেশি থাকবে তখন স্ট্রেন্থও অনেক বেশি থাকবে। কারণ আপনি অলরাউন্ডারদেরকে বেশি ব্যবহার করতে পারবেন। অপশনটি অনেক বেশি হয়ে যাবে। হ্যাঁ, সাইফুদ্দিন, আফ্রিদি, পেরেরা তিন জন অলরাউন্ডার আছে কুমিল্লাতে। আপনারা জানেন যে সাইফুদ্দিন শুরু থেকেই ভালো পারফর্ম করছে। আমার কাছে মনে হয় অলরাউন্ডারদের পারফরম্যান্সটি অনেক গুরুত্বপূর্ণ।’

চলতি বিপিএলে ইমরুল দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন। তবে তিনি পুরোপুরি ফিট নন। ফাইনালের আগে অবশ্য নিজেকে পুরোপুরি ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদি কুমিল্লা অধিনায়ক। তাই তো মুখে এমন কথা, ‘এই ম্যাচের আগে আমি নিজেও একটু আনফিট ছিলাম। তবে আমি দ্রুত রিকোভার করেছি এবং আশা করি আমরা কালকের ম্যাচে সবাই বেশ সতেজ থাকবো এবং সেভাবেই মাঠে নামব।’

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর