thereport24.com
ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৭ জিলকদ  ১৪৪০

ক্রসফায়ারের নামে কাউকে হত্যা করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৯ মার্চ ০৯ ১৭:১৬:০৮
ক্রসফায়ারের নামে কাউকে হত্যা করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুশীল সমাজের অনেকেই সমালোচনা করছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাকি নিরপরাধীদের ক্রসফায়ারের নামে হত্যা করছে। আমি স্পষ্ট করে বলছি, ক্রসফায়ারের নামে কোনো বাহিনী কাউকে হত্যা করছে না। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার দুপুরে রাজধানীর তেজগাঁও বিজি প্রেস মাঠে আয়োজিত মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানে গেলে আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে যখন সন্ত্রাসীরা গুলি ছোড়ে তখন আত্মরক্ষার্থে তারাও গুলি করে, কিন্তু সেটি কাউকে হত্যার উদ্দেশ্যে নয়।

মন্ত্রী বলেন, যারাই সারেন্ডার করবেন, মাদকের ব্যবসা ছাড়বেন, তাদের শেষ সুযোগটা দেয়া হবে। যখন পুরো বিশ্ব হিমশিম খাচ্ছিল তখন আমরা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ভয়ঙ্কর জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করেছি।
তিনি বলেন, জঙ্গিবাদের মতোই মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ শুরু হয়েছে। যারা ইয়াবা সেবন করেন তাদের মেধা বিলুপ্ত হয়।

মাদকের কঠিন সাজার বিষয়ে মন্ত্রী বলেন, আমরা কঠিন সাজার ব্যবস্থা করে নতুন আইন করেছি। এই আইনের কঠোর প্রয়োগ হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ নিচ্ছেন।
তিনি বলেন, আমাদের কারাগারে ধারণ ক্ষমতা ৩৫ হাজার। অথচ আছে ৯৫ হাজার কয়েদি। এ কয়েদিদের অধিকাংশই মাদক সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার। কঠোরতার কারণেই আজ মাদকসেবী, মাদক ব্যবসায়ী ও মাদক কারবারীদের জায়গা কারাগারে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমি বিজিবিকে নির্দেশনা দিয়েছি কোনোভাবে সীমান্ত দিয়ে যেন মাদক না ঢোকে। কোস্টগার্ডকে বলেছি উপকূলে নজরদারি রাখতে। আমরা মাদক তৈরি করি না তবুও মাদক আসছে। মাদক আমাদের যে কী ক্ষতি করছি তা ঘরে ঘরে জানাতে হবে। সচেতনতা বাড়াতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মনোচিকিৎসক মোহিত কামাল, মানসের অধ্যাপক অরুপ রতন চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি মোসাদ্দেক মো. আবুল কালাম, কাউন্সিলর মুন্সি কামরুজ্জামান কাজল।
(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ০৯, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর