thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫,  ১৭ জমাদিউস সানি ১৪৪০

ঢাকাকে জঞ্জালমুক্ত করতে সাহায্য করবে কলকাতা

২০১৯ ফেব্রুয়ারি ০৮ ২২:৪৩:৪৭
ঢাকাকে জঞ্জালমুক্ত করতে সাহায্য করবে কলকাতা

দ্য রিপোর্ট ডেস্ক : ঢাকাকে জঞ্জাল মুক্ত করতে দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে হাত মেলাবে কলকাতা করপোরেশন। জঞ্জাল ও বর্জ্য অপসারণ সংক্রান্ত বিষয়ে চুক্তি সাক্ষর করবে দুই করপোরেশন।

শুক্রবার কলকাতা করপোরেশনের মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে এ কথা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কলকাতা সফররত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

ভারতের পশ্চিমবঙ্গে কলকাতা করপোরেশনের বর্জ্য অপসারণের সক্ষমতা দেখতে শুক্রবার কলকাতায় আসেন মেয়র সাঈদ খোকন।

শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে কলকাতা করপোরেশনে পৌঁছান সাঈদ খোকন। এ সময় তার সঙ্গে ছিলেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

সম্প্রতি কলকাতা সিটি করপোরেশন শতভাগ বর্জ্য অপসারণের সক্ষমতা অর্জন করে বিশ্বরেকর্ড গড়ে পুরস্কৃত হয়েছে। তাই কলকাতা শহররে কিভাবে জঞ্জাল অপসারণের কাজ করা হয় তা দেখতে আসেন মেয়র সাঈদ খোকন।

পরে তিনি কলকাতা করপোরেশনের মেয়র ফিরহাদ হাকিম ও বর্জ্য অপসারণ দপ্তরের মেয়র পারিষদ দেবব্রত মজুমদারের সঙ্গে বৈঠক করেন। এ সময় কলকাতা শহরের জঞ্জাল অপসারণ পদ্ধতি নিয়ে কলকাতা পুরসভার পক্ষ থেকে একটি প্রজেক্ট দেখানো হয় তাদের।

বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশে দুই মেয়র মেয়র বলেন, কলকাতা পুরসভা ও ঢাকা পৌরসভার মধ্যে আগামী দিনে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে জঞ্জাল ও বর্জ্য অপসারণসহ একাধিক বিষয়ে চুক্তি স্বাক্ষর হবে।

সাঈদ খোকন বলেন, কলকাতা শহর আগের তুলনায় অনেক বেশি সুন্দর ও শহরের ট্রাফিক ব্যবস্থা অনেক বেশি স্বচ্ছ হয়েছে। উন্নয়নমূলক কাজ চোখে পড়ার মতো।

এ সময় আগামী দিনে ঢাকা শহরকে আধুনিক ও উন্নত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করে তুলতে কলকাতা পুরসভার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেবার আহ্ববান জানান সাঈদ খোকন।

(দ্য রিপোর্ট/একেএমএম/ফেব্রুয়ারি ০৮,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর