thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫,  ১৭ জমাদিউস সানি ১৪৪০

সুইট অ্যান্ড সাওয়ার চিকেন তৈরি করবেন যেভাবে

২০১৯ ফেব্রুয়ারি ১২ ১৩:৩১:১১
সুইট অ্যান্ড সাওয়ার চিকেন তৈরি করবেন যেভাবে

দ্য রিপোর্ট ডেস্ক: অনেকে চাইনিজ খাবার খেতে পছন্দ করে। কিন্তু ঘরে তৈরির পদ্ধতি জানে না। এজন্য প্রতিবারই এটা খেতে বাইরে যেতে হয়। যদি আপনি চাইনিজ খাবার পছন্দ করেন তাহলে দেখে নিন মজাদার চাইনিজ ডিস সুইট অ্যান্ড সাওয়ার চিকেন তৈরির পদ্ধতি-

উপকরণ

এক কাপ গাজর কিউব করে কাটা, মুরগির বুকের মাংস ৬ পিস, ১ কাপ সুইট এন্ড সাওয়ার সস, ক্যাপসিকাম টুকরা আধা কাপ, টমেটো টুকরা আধা কাপ, পেঁয়াজ টুকরা আধা কাপ, চিনি ৫ চা চামচ, আদা রসুন বাটা ১ চা চামচ, টমেটো সস ১ কাপ, ভিনেগার হাফ চা চামচ, লবণ পরিমাণ মতো, তেল পরিমাণ মতো, ময়দা ১ চা চামচ। এছাড়া গোলমরিচ-গুঁড়া আধা চা-চামচ, ডিম ১টি, ময়দা আধা কাপ।

যেভাবে তৈরি করবেন

একটি পাত্রে ময়দা, গুঁড়া মরিচ, গোলমরিচ মিশিয়ে নিন। ময়দার মিশ্রণে ডিম, পরিমাণ মতো পানি, লবণ দিয়ে গুলিয়ে নিন। প্যানে তেল গরম করে মাংসের কিউবগুলোকে ময়দার মিশ্রণে ডুবিয়ে হালকা আঁচে বাদামি করে ভেজে তুলুন।

এবার ফ্রাইপ্যানে অল্প তেল দিয়ে আদা ও রসুন কুচি দিন। ৩ মিনিট ভাজার পর সব ধরনের সস ভিনেগার লবণ ও চিনি দিন। ভালোভাবে নাড়তে থাকুন। এরপর মাংস ও সবজি দিন। সবজি আধা সেদ্ধ হলে ১ চা চামচ পানি দিয়ে ময়দা গুলে তার মধ্যে ঢেলে দিন। ঘন হয়ে গেলে নামিয়ে পরিবেশন করুন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ১২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর