thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬,  ১৫ শাওয়াল ১৪৪০

আগ্রহ হারানোর শীর্ষে বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্স

২০১৯ মার্চ ১৫ ১৯:৩৩:৩৪
আগ্রহ হারানোর শীর্ষে বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্স

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। এ সময় বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে বিগত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় ন্যাশনাল ইনস্যুরেন্স কোম্পানির মাত্র ৬ কোটি ৮ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। ফলে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ২১ লাখ টাকার শেয়ার।

এ সময় প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৭০ শতাংশ (শেয়ার প্রতি ৪ টাকা)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৮ টাকা ৬০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২২ টাকা ৬০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫০ দশমিক ৫২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৪১ দশমিক ৭৮ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে আছে ৭ দশমিক ৬০ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ১০ শতাংশ শেয়ার।

বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল প্রাইম ইনস্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৪৬ শতাংশ। এর পরেই রয়েছে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যাল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ৮৯ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ফেডারেল ইনস্যুরেন্সের ১৬ দশমিক ১৩ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ১৫ দশমিক ৭৭ শতাংশ, এশিয়া ইনস্যুরেন্সের ১৫ দশমিক ৪১ শতাংশ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ১৫ দশমিক ৩৪ শতাংশ, জনতা ইনস্যুরেন্সের ১৫ দশমিক ৩৪ শতাংশ, গ্লোবাল ইনস্যুরেন্সের ১৩ দশমিক ৫১ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজের ১২ দশমিক ৮০ শতাংশ দাম কমেছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর