thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

প্রধানমন্ত্রী দ্বিতীয় কাঁচপুর সেতুর উদ্বোধন করবেন আজ

২০১৯ মার্চ ১৬ ০৮:৩৩:১৩
প্রধানমন্ত্রী দ্বিতীয় কাঁচপুর সেতুর উদ্বোধন করবেন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (১৬ মার্চ) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় কাঁচপুর সেতুর উদ্বোধন করবেন। প্রকল্পের পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ সেতু উদ্বোধন করবেন। এটি চালু হলে যানজটের দুর্ভোগ কমে আসবে বলেও দাবি করেন তিনি।

বৃহস্পতিবার সরেজমিন দ্বিতীয় কাঁচপুর সেতুতে গিয়ে দেখা যায়, নির্মাণকাজ শেষ। চার লেনের মাঝে সড়ক বিভাজক। পথচারীদের জন্য আছে প্রশস্ত ওয়াকওয়ে। উদ্বোধন না হওয়ায় সেতুর দুই পাশ আটকে রাখা হয়েছে। আনসার সদস্যসহ নিরাপত্তাকর্মীরা সেতুর ওপর পাহারা দিচ্ছেন।

নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান বলেন, ব্রিজটি চালু হলে চট্টগ্রাম পোর্টে পণ্য পরিবহন সহজ হবে। পাশাপাশি যানজটের ভোগান্তিও লাঘব হবে।

প্রকল্প পরিচালক আবু সালেহ মো. নুরুজ্জামান বলেন, মূল সেতু ও সংযোগ সড়ক নির্মাণে ব্যয় হয় ১ হাজার ৩০০ কোটি টাকা। এর ৭৫ ভাগের জোগান দেয় জাইকা। আর ২৫ ভাগ অর্থ সরকারের। উদ্বোধনের পর সেতুতে যান চলাচল শুরু হবে বলে জানান তিনি।

এদিন এশিয়ান হাইওয়ের (বাইপাস) ভুলতা ফ্লাইওভারের গাজীপুর-মদনপুর সড়কের একটি লেনও ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম ফ্লাইওভার পরিদর্শন করেছেন।

তিনি বলেন, এতে এখানকার যানজট অনেকাংশে কমে আসবে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর