thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ডাকসুর অভিষেক অনুষ্ঠানের তারিখ নির্ধারণ হবে কাল

২০১৯ মার্চ ১৭ ১৬:৩৯:১৩
ডাকসুর অভিষেক অনুষ্ঠানের তারিখ নির্ধারণ হবে কাল

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ী নতুন নেতৃবৃন্দদের নিয়ে অভিষেক অনুষ্ঠান কবে হতে যাচ্ছে তা প্রভোস্ট কমিটির সভাতে ঠিক হবে।

সোমবার (১৮ মার্চ)সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে সভাতে অভিষেক অনুষ্ঠানের তারিখ নির্ধারিত হবে।

রবিবার (১৭ মার্চ) বিকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। তিনি বলেন, ‘সোমবার সন্ধ্যায় প্রভোস্ট কমিটির মিটিং আছে। সেখান নির্ধারিত হবে কবে ডাকসু ও হল সংসদের নতুন নেতৃবৃন্দদের অভিষেক অনুষ্ঠান হবে।’

নির্বাচন কারচুপির অভিযোগের বিষয়ে কর্তৃপক্ষ কী ভাবছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অভিযোগের বিষয়ে আমরা প্রার্থীদের প্রমাণসহ হাজির হতে বলেছি। প্রমাণ দিতে পারলে তা খতিয়ে দেখা হবে।’

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর ১০ মাস বন্ধ থাকার পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন হলগুলোর ভোটকেন্দ্রে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনে ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয়ী হয় ছাত্রলীগ। এছাড়াও ১৮টি হল সংসদের ১২টিতে জয়ী হয় সংগঠনটির প্যানেলে দাঁড়ানো নেতারা। বাকি হলগুলোর ভিপি জিএসসহ বেশ কিছু পদে জয়ী হয় স্বতন্ত্ররা। আর ডাকসুর ভিপিসহ দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা জয়ী হয়। এদিকে, নির্বাচন বর্জনের পর পুনর্নির্বাচনের দাবিতে বাকি প্যানেলগুলো ও স্বতন্ত্র প্রার্থীদের আন্দোলন ও কিছু সাধারণ ছাত্রের অনশন কর্মসূচি গত শুক্রবার পর্যন্ত চলে। এরইমধ্যে গতকাল শনিবার ডাকসু ও হল সংসদের নেতাদের গণভবনে ডেকে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ববিদ্যালয়ে পুর্নর্নিবাচনের দাবিতে আন্দোলন এখনও চলছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৭, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর