thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

বিশ্বের সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি মুশফিক ও সাকিব

২০১৯ মার্চ ১৮ ১৬:১৮:০১
বিশ্বের সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি মুশফিক ও সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় এই প্রথমবার জায়গা পেলেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তাদের তারকা খ্যাতি, প্রভাব ও প্রতিপত্তি বিরাট কোহলিদের তুলনায় কোন অংশেই কম নয়। তার প্রমাণ কাগজে-কলমে স্বীকৃত দিলো ইএসপিএন।

এদের মাঝে সাকিবের অবস্থান ৯০তম। মুশফিক ৯২ আর মাশরাফি ৯৮। তালিকায় সাকিবের এনডোর্সমেন্ট দেখানো হয়েছে ৬.৯৮ মিলিয়ন ডলার। আর সোশ্যাল মিডিয়ায় সাকিবের ফলোয়ারের সংখ্যা ১০.৭ মিলিয়ন।

মুশফিকের বেলাতে এই এনডোর্সমেন্ট বেশি- ৭.৫৭ মিলিয়ন ডলার আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ৯.১ মিলিয়ন। ৯৮ তম স্থানে থাকা মাশরাফির এনডোর্সমেন্ট অবশ্য ৭.৫৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ৮.৫ মিলিয়ন।

এই তালিকায় সবার আগে রোনালদো। যার এনডোর্সমেন্ট ৩৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ১৪৮ মিলিয়ন। মেসি তিনে আর নেইমার চারে। তালিকায় সেরা দশে ক্রিকেটারদের মাঝে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান ৭, তার আগে রজার ফেদেরার। কোহলির এনডোর্সমেন্ট ২০ মিলিয়ন ডলার। আর সোশ্যাল ফলোয়ার ৩৭.১ মিলিয়ন।

ক্রিকেটারদের মাঝে ধোনি ১৩তম, যুবরাজ সিংহ ১৮, সুরেশ রায়না ২২, রোহিত শর্মা ৪৬, হরভজন সিং ৭৪, রবিচন্দ্রন অশ্বিন ৪২ ও শিখর ধাওয়ান ৯৪তম।

দ্য রিপোর্ট/ টিআইএম/১৮-০৩-১৯

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর