thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নওরোজ উপলক্ষে ভাষণ দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা

২০১৯ মার্চ ২১ ১৯:৪৩:৩৭
নওরোজ উপলক্ষে ভাষণ দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা

দ্য রিপোর্ট ডেস্ক : ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী সৌরবর্ষ ১৩৯৮ সাল শুরু তথা নওরোজ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন।

যথারীতি ইরানের পবিত্র নগরী মাশহাদের ইমাম রেজা (আ) কমপ্লেক্স থেকে তাঁর ওই বক্তব্য দেশি-বিদেশি মিডিয়ায় সরাসরি সম্প্রচার হয়েছে।

ইরানের বাংলা গণমাধ্যম পার্স টু ডে জানায়, হাজার হাজার জনতা বিপ্লবের এই নেতার ভাষণ শোনার জন্য মাজারের ইমাম খোমেনি (রহ) প্রাঙ্গণে সমবেত হয়েছেন।

হাজার হাজার জনতা বিপ্লবের এই নেতার ভাষণ শোনার জন্য সমবেত হন।

সর্বোচ্চ নেতা তাঁর ভাষণে বলেছেন, ইরানের ওপর শত্রুদের চাপিয়ে দেওয়া অর্থনৈতিক যুদ্ধে আমরা অবশ্যই জয়ী হবো। তবে অর্থনৈতিক যুদ্ধে সাফল্যের ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি তিনি অর্থব্যবস্থাকে ঢেলে সাজানোর ওপর গুরুত্বারোপ করেছেন।

নতুন ফার্সি বছরের ব্যাপারে সর্বোচ্চ নেতা বলেন, এই বছর হবে সুযোগ-সুবিধার বছর। নতুন ফার্সি বছরে সকল সমস্যার সমাধান হবে বলেও তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ইতোপূর্বে সর্বোচ্চ নেতা নববর্ষ উপলক্ষে একটি বাণী দিয়েছেন। ওই বাণীতে তিনি নতুন ফার্সি বছরকে 'উৎপাদন বৃদ্ধি'র বছর হিসেবে ঘোষণা করেছেন। এরকম নামকরণের মাধ্যমে তিনি মূলত জাতীয় উৎপাদন আরও বাড়ানোর ওপরই গুরুত্বারোপ করেছেন।

একইসঙ্গে তিনি আজ ইমাম আলি (আ) এর জন্মদিন উপলক্ষেও সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

(দ্য রিপোর্ট/একেএমএম/মার্চ ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর