thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বহুজাতিক কোম্পানি বাজারে আনতে সরকারের সহায়তা প্রয়োজন: বিএমবিএ

২০১৯ মার্চ ২৩ ১৮:১২:১৪
বহুজাতিক কোম্পানি বাজারে আনতে সরকারের সহায়তা প্রয়োজন: বিএমবিএ

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজারের গভীরতা বাড়াতে দেশীয় বড় কোম্পানির পাশাপাশি বহুজাতিক কোম্পানিগুলোকে তালিকাভুক্ত করা জরুরি। এর জন্য সরকারের নীতি সহায়তা প্রয়োজন বলে মনে করে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিশন (বিএমবিএ)।

শনিবার (২৩ মার্চ) মার্চেন্ট ব্যাংকারদের সংগঠন বিএমবিএ’র ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এমন মন্তব্য করেন সংগঠনের নেতারা।

এদিন দুপুর ১২টায় রাজধানীর এক হোটেলে সংগঠনটির এজিএম অনুষ্ঠিত হয়। এজিএমে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো: নাসির উদ্দীন চৌধুরী। এজিএমের এজেন্ডা পড়ে শুনান সেক্রেটারি জেনারেল খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

এজিএমে আলোচনায় বিএমবিএ’র নেতারা বলেন, দেশের শিল্পায়ন ও অবকাঠামো উন্নয়নে পুঁজিবাজারকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। পুঁজিবাজারের গভীরতা বাড়াতে দেশীয় বড় কোম্পানি এবং বহুজাতিক কোম্পানিগুলোর তালিকাভুক্তির প্রতি গুরুত্বারোপ করেন। স্টক এক্সচেঞ্জে বহুজাতিক কোম্পানি তালিকাভুক্তিকে সরকারের নীতি সহায়তা প্রয়োজন বলে মত দিয়েছেন তারা।

বিএমবিএ’র সভাপতি মো: নাসির উদ্দীন চৌধুরী বলেন, বিক্ষিপ্তভাবে ছড়িয়ে থাকা জন সাধারণের টাকা দেশের অর্থনৈতিক উন্নয়নে কোন কাজে আসে না। তবে পুঁজিবাজারের মাধ্যমে এই ছড়িয়ে থাকা টাকা একজায়গায় এনে বড় পুঁজি গড়ে তোলা যায়। আর পুঁজিবাজারের মাধ্যমেই এই টাকা বিনিয়োগ করা যায়। সরকারের পুঁজিবাজার সহায়ক নীতিই পারে এই বাজারকে গতিশীল করতে।

বার্ষিক সাধারন সভায় প্রথম সহ সভাপতি মোহাম্মদ আহসান উল্লাহ, কার্যনির্বাহী কমিটির সদস্য মাহবুব হোসেন মজুমদার, সোহেল রহমান ছাড়াও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর