thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চট্টগ্রামে বিএনপির ৩০ নেতাকর্মীর জামিনের মেয়াদ বৃদ্ধি

২০১৪ মার্চ ০৯ ১৪:৪৬:১৩
চট্টগ্রামে বিএনপির ৩০ নেতাকর্মীর জামিনের মেয়াদ বৃদ্ধি

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ ৩০ নেতাকর্মীর জামিনের মেয়াদ বৃদ্ধি করেছে আদালত।

মহানগর ম্যাজিস্ট্রেট নূরে আলম ভূঁইয়ার আদালত রবিবার এ সংক্রান্ত আদেশ দেন। আগামী ২৭ মার্চ মামলার পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত জামিনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

গত বছরের ২৭ নভেম্বর ১৮ দলের অবরোধ চলাকালে নগরীর কাজীর দেউড়ি ও চট্টেশ্বরী মোড় এলাকায় সহিংসতার ঘটনায় কোতোয়ালি ও চকবাজার থানায় দায়ের করা মামলায় রবিবার তারা আদালতে হাজিরা দেন।

গত ১৯ জানুয়ারি আমীর খসরু ও শাহাদাতসহ অঙ্গ সংগঠনের ৩৫ নেতাকর্মী হাইকোর্ট থেকে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন পান।

২৬ জানুয়ারি কারাবন্দি মীর নাছির ও ৩০ জানুয়ারি গোলাম অকবর খোন্দকার হাইকোর্ট থেকে ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে জেল থেকে বের হন।

হাইকোর্ট থেকে জামিন পাওয়া এ সব নেতা চট্টগ্রাম নিম্ন আদালতে গত এক মাসে দুইবার হাজিরা দিয়েছেন। এর মধ্যে অবশ্য নগরীর চকবাজার থানায় দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন পেয়েছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ ১৫ নেতাকর্মী। তবে কোতোয়ালি থানার মামলায় স্থায়ী জামিন মেলেনি তাদের।

(দ্য রিপোর্ট/কেএইচএস/একে/শাহ/মার্চ ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর