thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ওয়াসিমকে হত্যার অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মামলা

২০১৯ মার্চ ২৫ ২১:০৬:২৮
ওয়াসিমকে হত্যার অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মামলা

সিলেট প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আফনানকে বাসচাপা দিয়ে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে ঘটনায় মৌলভীবাজারের সদর থানায় মামলা করা হয়েছে।

সোমবার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে হত্যা মামলা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুণ্ড।

মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার সময় নিহত ওয়াসিমের সঙ্গে থাকা ১০ জন শিক্ষার্থীকে মামলায় সাক্ষী করা হয়েছে। বাসের চালক জুয়েল আহমদ, হেলপার মাসুক আলী ও সুপারভাইজার শেবুলকে মামলার আসামি করা হয়েছে।

শনিবার বিকেলে মৌলভীবাজারের শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার পর মারা যান ওয়াসিম। ওয়াসিমসহ সিকৃবির ১১ শিক্ষার্থী সিলেট-ময়মনসিংহ রুটের উদার পরিবহনের বাসে হবিগঞ্জ থেকে সিলেট আসছিলেন।

এ ঘটনায় এরই মধ্যে হাইওয়ে পুলিশ বাদী হয়ে মৌলভীবাজার সদর থানায় দুর্ঘটনার মামলা করেছে। ওয়াসিমের মৃত্যুর ঘটনাকে হত্যাকাণ্ড দাবি করে ওই বাসের চালক ও হেলপারের ফাঁসির দাবি করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ ছাড়া দক্ষিণ সুরমার চণ্ডীপুল ও হবিগঞ্জের নবীগঞ্জে ওয়াসিম খুনের ঘটনায় পৃথক মানববন্ধন করেছেন শিক্ষার্থী ও এলাকাবাসী।

বাসের চালক জুয়েল আহমদ ও হেলপার মাসুক আলীকে রোববার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। শনিবার রাতে সুনামগঞ্জের ছাতক থেকে মাসুককে এবং নগরীর সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে চালক জুয়েলকে গ্রেফতার করা হয়। জুয়েলের বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ভাড়াউড়া ও মাসুকের বাড়ি সুনামগঞ্জের তেঘড়িয়া গ্রামে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর