thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ থেকে দেশকে মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

২০১৯ মার্চ ২৬ ০৯:৪৬:০৮
মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ থেকে দেশকে মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধামন্ত্রী শেখ হাসিনা বলেছেন,মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। অভিভাবক, শিক্ষক এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষাগুরু মসজিদের ইমাম থেকে শুরু করে সকল ধর্মের, যারা ধর্মীয় শিক্ষা দেন সকলকে মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ এর কুফল সম্পর্কে শিশুদের জানাতে হবে। এর হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে।

মঙ্গলবার (২৬ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তিনি এসব কথা বলেন।

শিশুদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বিজয়ী জাতির উত্তরসূরী আজকের শিশুরাই। তারাই একদিন দেশকে নেতৃত্ব দেবে। শিশুদের জন্য যা যা প্রয়োজন সরকার তার সবকিছুই নিশ্চিত করেছে।

এ সময় দরিদ্র অসহায় ও প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে শিশুদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, একটি জাতি হিসেবে ছেলে-মেয়েরা মেধা-মননে বিকশিত হবে এটিই আমাদের লক্ষ্য। জাতির পিতা ১৯৭৪ সালে শিশু আইন করে দিয়ে গিয়েছিলেন। তারই আলোকে সকল শিশুকে শিক্ষার সুযোগ করে দিয়েছি। আমাদের দুর্ভাগ্য ৭৫ এর পরে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়েছিলো। মানুষের বেঁচে থাকার অধিকার কেড়ে নেয়া হয়েছিলো। প্রতি রাতে কারফিউ থাকতো। গণতান্ত্রিক অধিকার ছিলো না। দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করতে পেরেছি।

এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু কিশোর সমাবেশে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। পরে সেখানে শতাধিক শিশু-কিশোর শুদ্ধ স্বরে জাতীয় সংগীত পরিবেশন করে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর