thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

যারা শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলে, তারা স্বাধীনতায় কতটুকু বিশ্বাসী?

২০১৯ মার্চ ২৬ ১৭:২৪:০১
যারা শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলে, তারা স্বাধীনতায় কতটুকু বিশ্বাসী?

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২৫ মার্চ ছিল গণহত্যা দিবস। রাষ্ট্রীয়ভাবে ও আওয়ামী লীগসহ দেশের বিভিন্ন সংগঠন দিবসটি পালন করলেও বিএনপি করেনি। খালেদা জিয়া এবং পাকিস্তান উভয়েই ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যারা শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেন, তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে কতটুকু বিশ্বাস করেন? প্রশ্ন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের।

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর কাকরাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রামাণ্যচিত্র, আলোকচিত্র প্রদর্শন ও আলোচনা সভায় তিনি এ প্রশ্ন রাখেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত যদি নেতিবাচক রাজনীতি না করতো, তবে দেশের আরও উন্নত হতো; দেশের অগ্রগতি আরও ত্বরাণ্বিত হতো। নেতিবাচক রাজনীতি পরিহার করে দেশের স্বার্থে স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার কাজে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
ড. হাছান বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন আজ বিশ্বে আমাদের সম্মানজনক পরিচিতি দিয়েছে। দেশের অগ্রগতি আরও ত্বরান্বিত হতো যদি বিএনপি-জামায়াত নেতিবাচক রাজনীতি না করতো।

তাই আমি বলবো- শহীদদের ত্যাগ ও স্বপ্নের প্রতি সম্মান জানিয়ে স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই স্বাধীনতা দিবসের অঙ্গীকার হওয়া উচিত সকলের।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক ও ভারপ্রাপ্ত প্রধান তথ্য অফিসার জাকির হোসেন।
অধিদফতরের পরিচালক স. ম. গোলাম কিবরিয়া এতে সূচনা বক্তব্য দেন।
বক্তব্যের শুরুতেই ড. হাছান স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ভাষা সংগ্রামীসহ সকল শহীদের প্রতি গভীর সম্মাননা জানান।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর