thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বার্সার সর্বকালের সেরা তিন গোলের মালিক মেসি

২০১৯ মার্চ ৩০ ১৬:২৮:২৭
বার্সার সর্বকালের সেরা তিন গোলের মালিক মেসি

দ্য রিপোর্ট ডেস্ক: গেল বছরের ডিসেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে মোট ৬৪টি গোল মনোনীত হয় ভোটিংয়ের জন্য। প্রায় তিন মাস ধরে চলে অনলাইন ভোটিং। ৬০টি এলিমিনেটরি রাউন্ডের শেষে গেল সপ্তাহে বেছে নেয়া হয় সেরা চারটি গোলকে। ১৬০টি দেশের বার্সা সমর্থকদের ৫ লাখ ভোটের পর সেরা গোল নির্বাচন করা হয়।

৪৫ শতাংশ ভোট পেয়ে সমর্থকদের বিচারে বার্সেলোনার সর্বকালের সেরা গোল নির্বাচিত হয় ২০০৬-০৭ মৌসুমে কোপা ডেল রে’র সেমিফাইনালে গেটাফের বিপক্ষে করা লিওনেল মেসির একক কৃতিত্বের অনবদ্য গোলটি।

পুরস্কার যে মেসির হাতেই উঠতে চলেছে, সেটা আন্দাজ করা যাচ্ছিল আগে থেকেই। কারণ সেরা চারে মনোনীত তিনটি গোল ছিল মেসির। গেটাফের বিরুদ্ধে প্রায় গোটা দলকে কাটিয়ে গোলটি ছাড়াও মেসির অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে কোপা ফাইনালে এবং স্যান্টিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের করা একটি গোল ছিল সেরার দৌড়ে।

এছাড়া সার্জিও রবের্তোর পিএসজি’র বিপক্ষে করা গোলটি চূড়ান্ত রাউন্ডের জন্য মনোনীত হয়েছিল। সুতরাং, ফাইনালে মেসির তিন বনাম রবের্তোর একটি গোলের লড়াই ছিল। শেষ পর্যন্ত মেসি টেক্কা দেন নিজের দু’টি এবং রবের্তোর একটি গোলকে।
গোটাফের বিরুদ্ধে করা মেসির গোল ভোট পেয়েছে ৪৫ শতাংশ। অ্যাথলেটিকোর বিরুদ্ধে মেসির গোলটি পেয়েছে ২৮ শতাংশ ভোট। মেসির চ্যাম্পিয়নস লিগের গোলটির প্রাপ্ত ভোট ১৬ শতাংশ। অন্যদিকে রবের্তোর পিএসজি’র বিরুদ্ধে করা গোলটি পেয়েছে ১১ শতাংশ ভোট।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ৩০, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর