thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

টেকনাফে ১১৫ রোহিঙ্গা আটক

২০১৯ এপ্রিল ০৫ ২১:৪২:১৯
টেকনাফে ১১৫ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে নারী ও শিশুসহ ১১৫ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। তারা সবাই সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল বলে দাবি পুলিশের। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের মধ্যে ২৬ শিশু, ৩৯ নারী ও ৫০ পুরুষ রয়েছে।

এসব তথ্য নিশ্চত করেছেন টেকনাফের বাহারছড়া পুলিশ ফাড়িঁর পুলিশ পরিদর্শক মোহাম্মদ আনোয়ার হোসেন।

তিনি জানান, শুক্রবার বিকেলে হোয়াইক্যংয়ের ঢালারচরা এলকায় অভিযান চালিয়ে ১১৫ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে বের হয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য ওই জায়গায় জড়ো হচ্ছিল।

তিনি আরও জানান, আটক হওয়া রোহিঙ্গারা মানবপাচার চক্রের খপ্পরে পড়ে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করেছিল। স্থানীয় মানবপাচারকারী চক্রটি পুনরায় সক্রিয় হওয়ার চেষ্টা চালাচ্ছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে এবং আটক রোহিঙ্গাদের স্বস্ব ক্যাম্প পাঠানো প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি পাচারকারী চক্রটি প্রচার করে যে, রোহিঙ্গাদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য তারা একটি বড় জাহাজের ব্যবস্থা করেছে। জাহাজটি গভীর সাগরে অপেক্ষমাণ রয়েছে। এরই প্রেক্ষিতে জীবনের ঝুঁকি নিয়ে সেই জাহাজের উদ্দেশে রওনা করে ধরা পড়তে থাকে মালয়েশিয়া গমনেচ্ছু শরণার্থীরা।

শামলাপুর রোহিঙ্গা শিবিরের নাম প্রকাশে অনিচ্ছুক এক রোহিঙ্গা নেতা জানান, তাদের শিবিরের ৪০ জনসহ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। তারা প্রতিদিনের মতো কাজে বের হয়েছে। তারা সাগরপথে মালয়েশিয়া যাচ্ছে না বলে দাবি তার।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ০৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর