thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬,  ১৬ জিলহজ ১৪৪০

ভারতের সবচেয়ে ক্ষমতাধর নারী চান্দা কোচার

২০১৩ নভেম্বর ০৯ ১৬:৫১:৩৪
ভারতের সবচেয়ে ক্ষমতাধর নারী চান্দা কোচার

দিরিপোর্ট২৪ ডেস্ক : ফরচুন ম্যাগাজিনের বিচারে আবারও ভারতের ক্ষমতাধর নারী ব্যবসায়ীদের তালিকায় প্রথম স্থান দখল করেছেন আইসিআইসিআই ব্যাংকের এমডি ও সিইও চান্দা কোচার। এ নিয়ে তৃতীয়বার তিনি এ অবস্থান ধরে রাখেন।

ফরচুনের বিবেচনায় ২০১৩ সালে অত্যন্ত ক্ষমতাধর ৫০ নারী ব্যবসায়ীর মধ্যে দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে এক্সিম ব্যাংকের শিখা শর্মা ও ক্যাপসিমিনি ইন্ডিয়ার অরুণা জয়ন্তী।

এ্যাপোলো হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক পৃথা রেড্ডি ও টিএএফইর সিইও মল্লিকা শ্রীনিবাসান যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন।

ফরচুনের ৫০ ব্যবসায়ী নারীর তালিকায় এবার আরও ছয় নারী ব্যবসায়ীর নাম স্থান পেয়েছে। তারা হলেন- শেল ইন্ডিয়ার চেয়ারপারসন ইয়াসমিন হিলটন, আইবিএম ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক বেনিতা নারাওনান, অনিতা ডোংগ্রির প্রতিষ্ঠাতা অনিতা ডোংগ্রে, হোরিটেজ ফুডের ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এন ভুবেনশ্বরী, এল অ্যান্ড টি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্টের সিইও আশু শুষ এবং টাটা স্টারবাকের সিইও আওয়ানী সাগলানী দাবদা।

পরবর্তী ১০ ক্ষমতাধর ব্যবসায়ী নারী হচ্ছেন- শোভানা ভারতী, কিরণ মজুমদার শাও, জিয়া মোদী, ভিনিতা বালী, নায়না লাল কিদওয়াই, একতা কাপুর, চিত্রা রামকৃষ্ণান ও রেনু কারনাভ।

ম্যাগাজিনটি ২০১১ সাল থেকে ক্ষমতাধর ৫০ ভারতীয় নারী ব্যবসায়ীর তালিকা প্রকাশ করে আসছে।

(দিরিপোর্ট২৪/ডব্লিউিএস/এমএআর/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

নারী এর সর্বশেষ খবর

নারী - এর সব খবর