thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

 রাজধানীতে ঝড়ে উপড়ে পড়ল গাছ

২০১৯ এপ্রিল ০৮ ২১:১২:০৪
 রাজধানীতে ঝড়ে উপড়ে পড়ল গাছ

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীতে প্রচণ্ড ঝড় ও বৃষ্টিতে সোমবার বিকালে বনানীর ২৩ নম্বর রোডে বিশাল একটি গাছ উপড়ে প্রাইভেট গাড়ির উপর পড়ে। তবে এতে কেউ হতাহত না হলেও যান চলাচলে বিঘ্ন ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, তারা রাস্তাটি পরিষ্কার করতে কাজ শুরু করেছে।

সোমবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি থাকলেও বিকালে ঝড়ে বনানীতে গাছ উপড়ে পড়ার ঘটনা ঘটে। আকস্মিক এই বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন রাস্তায় পানি জমে যায়। হঠাৎ ঝড়ে আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী।

আবার সঙ্গে ছাতা বা রেইন কোট না থাকায় ভিজতে বাধ্য হয়েছেন অনেকে। মিরপুরেও বড় গাছ উপড়ে রাস্তার ওপর পড়ে যান চলাচল বিঘ্নিত হয়েছে।

সোমবার সন্ধ্যা সাতটায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার মো.এরশাদ হোসেন বলেন, বনানীতে সন্ধ্যার কিছুক্ষণ আগে বড় গাছ উপড়ানোয় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে রাস্তা পরিষ্কার করার কাজ শুরু করে।

এই ঘটনায় একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন তিনি।

আবহাওয়া অধিদপ্তর বলছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। তাই আগামী ২৪ ঘণ্টা ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদপ্তর জানায়, সোমবার বিকেল চার থেকে আগামী ছয় ঘণ্টা ঢাকা, ফরিদপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত কমে আসবে।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ০৮,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর