thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বরগুনায় ভেঙে পড়েছে আরেকটি স্কুলের ছাদ 

২০১৯ এপ্রিল ১০ ১৯:০০:৫৩
বরগুনায় ভেঙে পড়েছে আরেকটি স্কুলের ছাদ 

বরগুনা প্রতিনিধি : বরগুনায় একটি প্রাথমিক বিদ্যালয়ে ছাদ ধসে ছাত্রী নিহতের পাঁচ দিনের মাথায় আরেকটি বিদ্যালয়ে ছাদের অংশ ও বিম ভেঙে পড়েছে। তবে এবার কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (১০ এপ্রিল) আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ তক্তাবুনিয়া জগৎচাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল্লাহ জানিয়েছেন, সকাল ৯টার দিকে ৪র্থ শ্রেণির কক্ষে এ ঘটনা ঘটে। ওই সময় সেখানে প্রাক-প্রাথমিক শ্রেণির পাঠদান চলছিল। বিম ভেঙে পড়তে দেখে ছাত্রছাত্রী ও শিক্ষক দৌড়ে শ্রেণিকক্ষ থেকে নেমে যান।

গত শনিবার বরগুনার তালতলী উপজেলার ছোট বগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাদ ভেঙ্গে পড়ে তৃতীয় শ্রেণির ছাত্রী মানসুরা (৮) নিহত হয়; আহত হয় আরও তিন শিক্ষার্থী। পরে উপজেলা প্রশাসন বিদ্যালয়টি পরিত্যক্ত ঘোষণা করে।

শহিদুল্লাহ জানান, স্কুলের চার কক্ষের একটিতে অফিস ও অপর তিনটি শ্রেণিকক্ষ হিসেবে ব্যবহার করা হয়। প্রতিটি কক্ষের বিমে ফাটল ধরেছে। ছাদ ধসে পলেস্তারা খসে পড়ছে।

তিনি জানান, ২০০১-০২ সালে এলজিইডির অর্থায়নে প্রায় আট লাখ টাকা ব্যয়ে স্কুল ভবনটি নির্মাণ করা হয়। ভবন নির্মাণেরে পর আর সংস্কার করা হয়নি। বিদ্যালয় ভবনটি বর্তমানে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ভবনটি সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনেকবার আবেদন করা হয়েছে; কিন্তু কোনো কাজ হচ্ছে না।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার সরোয়ার হোসেন বলেন, ঝুঁকিপূর্ণ শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ করে দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১০, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর