thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬,  ২২ শাওয়াল ১৪৪০

ট্রেনের ধাক্কায় মেসিকে রক্তাক্ত করেছেন সেই ডিফেন্ডার’

২০১৯ এপ্রিল ১৩ ১৭:১৫:১৩
ট্রেনের ধাক্কায় মেসিকে রক্তাক্ত করেছেন সেই ডিফেন্ডার’

দ্য রিপোর্ট ডেস্ক: শান্ত মেজাজের ফুটবলার হিসেবে লিওনেল মেসির খ্যাতি জগতজোড়া। তবে মাঠে তার সঙ্গে বাজে ট্যাকেল করে কুখ্যাতি কুড়িয়েছেন অনেকে। সবশেষ সেই তালিকায় নাম লিখিয়েছেন ক্রিস স্মলিং। তার কনুইয়ের আঘাতে চোখ ও নাক ফেটে রক্ত বের হয় ছোট ম্যাজিসিয়ানের।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ঘটনা এটি। ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে আতিথ্য নেয় বার্সেলোনা। ম্যাচটি ১-০ গোলে জিতে ইউরোপসেরা টুর্নামেন্টের সেমিফাইনালে একধাপ এগিয়ে গেছে বার্সা। তবে জয়ের দিনে চোট নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক মেসি। সেই ইনজুরি এখনও কাটিয়ে উঠতে পারেননি তিনি। ফলে স্প্যানিশ সেরা লা লিগা ম্যাচে হুয়েস্কার বিপক্ষে বিশ্রামে থাকতে হবে।

ওই ম্যাচের ৩১ মিনিটে মেসিকে বাজে ট্যাকল করেন ম্যানইউ রক্ষণসেনা স্মলিং। এতে আর্জেন্টাইন সুপারস্টারের নাক দিয়ে রক্ত ঝরতে থাকে। মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। সাইডলাইনে কিছুক্ষণ চিকিৎসা নিয়ে ফের মাঠে ফেরেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। তবে ক্ষতটা থেকে যায়, সঙ্গে ব্যথা।

ঘৃণ্য ট্যাকল করেও কোনো ধরনের শাস্তির মুখে পড়তে হয়নি স্মলিংকে। তার দাবি, মেসির সঙ্গে সংঘর্ষটি ছিল নিছক দুর্ঘটনা। এই ডিফেন্ডারের হয়ে আজব এক যুক্তি উপস্থাপন করেছেন রেড ডেভিলসদের সাবেক কোচ হোসে মরিনহো। তার মতে, স্মলিংয়ের লম্বা হাতের কারণেই এমনটি ঘটেছে।

লিগ ম্যাচে বিশ্রামে থাকলেও চলতি সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি পর্বে মেসিকে পাওয়া যাবে। এমনটিই জানিয়েছেন কাতালান কোচ আর্নেস্তো ভালভার্দে। তবে স্মলিংয়ের ট্যাকল মোটেও পছন্দ হয়নি তার।

তিনি বলেন, মেসি হুয়েস্কার বিপক্ষে বিশ্রামে থাকবে। ম্যানইউ ডিফেন্ডারের কনুইয়ের আঘাতটি ছিল ভীষণ বাজে। বিষয়টি এমন, ট্রেন আপনার ওপর দিয়ে চলে গেছে। দলের প্রধান তারকার সঙ্গে আমি কথা বলেছি। তাকে বিশ্রাম দেয়ার কথা ভাবছি।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর