thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

গত সপ্তাহে বেশি লেনদেন হয়েছে প্রকৌশল খাতে

২০১৯ এপ্রিল ১৩ ১৮:৫১:৩৬
গত সপ্তাহে বেশি লেনদেন হয়েছে প্রকৌশল খাতে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (৭ এপ্রিল-১১ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্রকৌশল খাতের শেয়ার।

লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ীসপ্তাহে প্রকৌশল খাতে গড়ে প্রতিদিন ৪৫ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪০ কোটি ৪৪ লাখ টাকা লেনদেনের মাধ্যমে দ্বিতীয় স্থানে উঠেছে বস্ত্র খাত। আর ৩৯ কোটি ৪ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাত।

লেনদেন হওয়া অন্য খাতগুলোর মধ্যে ফার্মাসিউটিক্যাল খাতে ৩৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া ব্যাংক খাতে ২৮ কোটি ২৭ লাখ, খাদ্য ও বিবিধ খাতে ২৫ কোটি ৬৩ লাখ টাকা, টেলিকমিউনিকেশন খাতে ২৪ কোটি ৩ লাখ টাকা, টেনারি খাতে ১৮ কোটি ৭৪ লাখ টাকা, বীমা খাতে ১৭ কোটি ৫৯ লাখ টাকা, সিরামিক খাতে ১২ কোটি ৭৭ লাখ টাকা, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান খাতে ১১ কোটি ৭৭ লাখ টাকা, বিবিধ খাতে ৯ কোটি ৯০ লাখ টাকা, সিমেন্ট খাতে ৫ কোটি ৪৯ লাখ টাকা, তথ্য ও প্রযুক্তি খাতে ৪ কোটি ৮৩ লাখ টাকা, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতে ৯০ লাখ টাকা, সেবা ও আবাসন খাতে ১ কোটি ৬৮ লাখ টাকা, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১ কোটি ৬৬ লাখ টাকা, ভ্রমন ও অবকাশ খাতে ১ কোটি ২২ লাখ টাকা ও পাট খাতে ১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর