thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আমার সেই হাসি 'সাংবাদিকদের উস্কানিতে': শাজাহান খান

২০১৯ এপ্রিল ১৫ ২২:৪৩:০১
আমার সেই হাসি 'সাংবাদিকদের উস্কানিতে': শাজাহান খান

দ্য রিপোর্ট প্রতিবেদক : গত বছর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর তৎকালীন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের যে হাসি ক্ষোভের আগুন জ্বালিয়েছিল, নয় মাস পর সেই হাসির ঘটনার ব্যাখ্যা দিলেন তিনি নিজেই। তার দাবি- তার ওই হাসির পেছনে 'সাংবাদিকদের উস্কানি' ছিল।

সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ১৪ দলের এক সেমিনারে শাজাহান খান বলেন '৬৮ বছর পর মোংলা বন্দরের জট ছুটতে যাচ্ছে- সেদিন (নৌ মন্ত্রণালয়ের অনুষ্ঠানে) এ কথা বলার সময় হঠাৎ করে একজন সাংবাদিক প্রশ্ন করলেন- 'আপনার আশকারায় আজ সড়কে দুই শিক্ষার্থীর প্রাণ গেছে।' আমার নাকি আশকারা? এই কথায় আমি একটু হেসেছিলাম। তা ছাড়া আমি একটু বেশি হাসি। তবে এই হাসির জন্য উস্কানি দিয়েছেন সাংবাদিকরা।'

গত বছরের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মারা গেলে সড়কে বিক্ষোভ করে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

ওই দিনই সচিবালয়ে মোংলা বন্দরের জন্য মোবাইল হারবার ক্রেন কেনার চুক্তিপত্র স্বাক্ষর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সড়ক দুর্ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হেসে ওঠেন তৎকালীন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তার ওই হাসির ভিডিও সামাজিকে যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পরদিন তার পদত্যাগসহ সড়কে নিরাপত্তার দাবিতে বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের শিক্ষার্থীরা। ওই আন্দোলনে নয় দিন কার্যত অচল ছিল ঢাকার সড়ক।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ১৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর