thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬,  ২০ রমজান ১৪৪০

রাসেলকে কৃত্রিম পা দিয়েছে সিআরপি

২০১৯ এপ্রিল ১৮ ১২:১৪:১২
রাসেলকে কৃত্রিম পা দিয়েছে সিআরপি

সভার প্রতিনিধি : রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় বাম পা হারানো সেই রাসেল সরকার সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে কৃত্রিম পা পেয়েছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক তার বাম পাটি সংযুক্ত করেন।

এ বিষয়ে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক সাংবাদিকদের জানান, রাসেলকে সিআরপির পক্ষ থেকে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা লাগিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে তার পায়ের সম্পূর্ণ পরীক্ষা করে দেখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর বৃহস্পতিবার রাসেলের নতুন পা সংযোজন করা হয়েছে। তার এ পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় চার সপ্তাহ সময় লেগে যাবে। আর এই সময়ের মধ্যে নতুন এই পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে।

রাসেল জানান, পা লাগানোর পর আমার আগের জীবনের কথা মনে পরে গেলো। আজ থেকে এক বছর আগের কথা মনে পরলে আমার গা শিউরে উঠে। সেই সময় মনে হয়েছিলো যেনো মরে যাই। কিন্তু সিআরপিতে এসে আমার নতুন জীবন খুঁজে পেয়েছি৷ ধন্যবাদ সিআরপি ও এই সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীকে।

সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম জানান, তার এ দুর্ঘটনার কারণে যেমন সবাই এগিয়ে এসেছেন আমরাও আমাদের থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে আমাদের এখানে যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দেবো।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৮, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর