thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

৬৪ জেলায় জাতীয় পরিচয়পত্রের সেবা আজ থেকে

২০১৯ এপ্রিল ২০ ১১:৪৬:৩৩
৬৪ জেলায় জাতীয় পরিচয়পত্রের সেবা আজ থেকে

দ্য রিপোর্ট ডেস্ক : নাগকিদের ভোগান্তি দূর করতে এগিয়ে এসেছে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। শনিবার (২০ এপ্রিল) থেকে ৬৪ জেলার নির্বাচন অফিসেই পাওয়া যাবে জাতীয় পরিচয়পত্রের সম্পর্কিত সব সেবা।

নতুন, হারানো বা পরিবচয়পত্র সংশোধনের জন্য আসতে হবে না ঢাকায়। নিবন্ধন অনুবিভাগ বলছে, গুরুত্বপূর্ণ এই সেবা নাগরিকদের দ্বারপ্রান্তে পৌঁছে দিতেই এ উদ্যোগ।

হারানো জাতীয় পরিচয়পত্র ফিরে পেতে বা সংশোধন করতে প্রতিদিনই সারা দেশ থেকে আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে আসেন নাগরিকেরা। জেলা উপজেলায় বহু ঘোরাঘুরির পরও সমাধান না পেয়ে এখানে আসছেন তারা।

ভুক্তভোগীরা বলছেন, নতুন বা হারনো জাতীয় পরিচয়পত্র দেয়া ও সংশোধন করতে ঢাকায় আসতে হয়। জেলা ভিত্তিক সেবা দেয়া হলে ভোগান্তি কমে আসবে।

সংশ্লিষ্টরা বলছেন, শুধু শুরু করলেই হবে না, ৬৪ জেলার সব অফিস থেকে নাগরিক সেবা শতভাগ পাওয়া যাচ্ছে কিনা সে বিষয়ে রাখতে হবে নজরদারি করা হবে।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, প্রতিটি জেলা সদর থেকে জাতীয় পরিচয়পত্রের সেবা যেন সাধারণ মানুষ পায় তার জন্যই এ উদ্যোগ। পর্যায়ক্রমে উপজেলাও যেন এ্ই সেবা দেয়া যায় তার জন্য পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, এই সেবাটি মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়াই মূল লক্ষ্য।

(দ্য রিপোর্ট/এনটি/ এপ্রিল ২০, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর