thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬,  ২১ রমজান ১৪৪০

দীর্ঘদিনের প্রেম, বিয়ে হলো দুই নারী ক্রিকেটারের

২০১৯ এপ্রিল ২১ ১৫:৫৯:২৭
দীর্ঘদিনের প্রেম, বিয়ে হলো দুই নারী ক্রিকেটারের

দ্য রিপোর্ট ডেস্ক : জন্ম হল যেন এক নতুন রূপকথার। প্রেম যে কোনও সীমান্ত মানে না তা দেখা যায় অহরহই! লিঙ্গ বা ধর্মপরিচয়ও না মানার ইতিহাস রয়েছে অনেক। তবে এবার এমন সবকিছুই যেন উৎরে গেল দুই নারী ক্রিকেটারের কাহিনি।

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার হেইলি জেনসেন আর অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার নিকোলা হ্যানকক বিয়ে করলেন নিজেদের ভালোবাসাকে সাক্ষী রেখে।

গত ১২ এপ্রিল অস্ট্রেলিয়ায় বিয়ের জন্য বিখ্যাত সানশাইন কোস্টে আয়োজন করা তাদের এই বিয়ের অনুষ্ঠানের। এতে দুই পরিবারের অতিথি আর বন্ধুরা উপস্থিত ছিলেন। বিষয়টি জানাজানি হয় শুক্রবার।

এনডিটিভি বলছে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে একটি চিরন্তন আদায়-কাঁচকলায় ব্যাপার রয়েছে। তবে সবকিছু উপেক্ষা করে এই দুই দেশের দুই নারী ক্রিকেটারের মধ্যে সম্পর্ক ছিল অনেকদিন ধরেই। সেই সম্পর্কই শেষমেশ বিয়েতে রূপান্তরিত হল।

নারীদের বিগ ব্যাশ লিগের প্রথম দুই পর্বে অল-রাউন্ডার হেইলি জেনসেন খেলেছেন 'মেলবোর্ন স্টার্স'-এর হয়ে। এবার এই লিগের তৃতীয় পর্বে তিনি খেলছেন 'মেলবোর্ন রেনেগেডস'-এর হয়ে। অন্যদিকে, নিকোলা হ্যানকক অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি লিগে এখনও খেলে চলেছেন 'টিম গ্রিন'-এর হয়ে।

টুইটারে এই নবদম্পতির ছবি শেয়ার করেছে 'মেলবোর্ন স্টার্স'। ছবিটি শেয়ার করার পরই, তাদের দুজনের উদ্দেশে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসতে থাকে শুভেচ্ছার বার্তা। আনন্দের বার্তা।

২০১৭-১৮ মৌসুমে ভিক্টোরিয়া উওমেনস প্রিমিয়ার ক্রিকেট প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় হিসেবে 'উমা পেইজলি' পদক জেতেন হেইলি জেনসেন। ২০১৪ সালে হোয়াইট ফার্নসদের হয়ে নিজের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটান তিনি। মেলবোর্ন ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে শতরান করার বিরল নজিরও একমাত্র তার দখলে।

অন্যদিকে, মেলবোর্ন স্টার্সের হয়ে নারীদের বিগ ব্যাশ লিগে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটধারী হলেন নিকোলা হ্যানকক। ১৪ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ডে ২০১৩ সালের ১৯ অগস্ট সমলিঙ্গের বিয়ে আইনি স্বীকৃতি পায়। আর অস্ট্রেলিয়ায় এই বিয়ে বৈধতা পেয়েছে ২০১৭ সালে। এবার সবুজ ঘাস, সুইং বল, মাঠচেরা ড্রাইভের জীবনটিকে সঙ্গে করেই এই দুজন হাত মেলালেন বাউন্ডারির ওপারের জীবনটিতেও।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর