thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬,  ১৬ রমজান ১৪৪০

শ্রীলঙ্কায় হামলায় ৩ সন্তান হারালেন ডেনিশ ধনকুবের

২০১৯ এপ্রিল ২২ ১৭:৩০:৪২
শ্রীলঙ্কায় হামলায় ৩ সন্তান হারালেন ডেনিশ ধনকুবের

দ্য রিপোর্ট ডেস্ক: শ্রীলঙ্কায় একাধিক গির্জা ও অভিজাত হোটেলে সংঘটিত বোমা হামলায় ডেনমার্কের ধনকুবের অ্যান্ডার্স হোল পওলসনের চার সন্তানের মাঝে তিনজনই নিহত হয়েছে।

সোমবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা জানা যায়।

বিবিসি জানায়, খ্রিস্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে পরিবারটি শ্রীলঙ্কা বেড়াতে যায়। পওলসনের নিহত সন্তানদের নাম এখনো প্রকাশ করা হয়নি।

পওলসন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পোশাকের ব্র্যান্ড ‘বেস্টসেলার’ এর স্বত্বাধিকারী।

পাওলসনের প্রতিষ্ঠান বেস্ট সেলারের এক মুখপাত্র বলেন, ‘দুর্ভাগ্যের সঙ্গে জানানো যাচ্ছে যে মিস্টার পাওলসনের সন্তানরা নিহত হয়েছে। আমরা পরিবারটির গোপনীয়তার প্রতি আপনাদের সম্মান প্রত্যাশা করছি। এ ব্যাপারে আমাদের আর কোনো বক্তব্য নেই।’

পওলসনের পোশাক শিল্পের আরেক নামকরা ব্র্যান্ড আসোসের শেয়ারের সবচেয়ে বড় অংশীদার। এর বাইরেও স্কটল্যান্ডে পওলসনের অনেক জমি আছে।

গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।

শ্রীলঙ্কার পশ্চিম প্রদেশের নেগম্বো, পূর্ব প্রদেশের বাট্টিকালো এবং রাজধানী কলম্বোর গির্জাগুলোতে বোমা হামলা চালানো হয়। এ ছাড়া কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল সাংরি-লা, কিংসবুরি, সিনামন গ্র্যান্ডসহ আরেকটি আবাসিক হোটেলে হামলা হয়। এতে এখন পর্যন্ত ২৯০ জন নিহত হয়েছে।

এসব হামলায় এখন পর্যন্ত সন্দেহভাজন ২৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ বিভাগ। কিন্তু কারা এসব হামলা চালিয়েছে শ্রীলঙ্কান সরকার এখন পর্যন্ত তা চিহ্নিত করতে পারেনি। এ যাবত কেউ এ হামলার দায়ও স্বীকার করেনি।

কর্তৃপক্ষ জানিয়েছে, গতকালের হামলায় ৩৬ জন বিদেশি নাগরিক নিহত হয়েছে বলে তাদের ধারণা।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর