thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬,  ১৫ জিলকদ  ১৪৪০

আমাদের নিরাপত্তাবাহিনী সর্বাত্মক সচেষ্ট : স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৯ এপ্রিল ২২ ১৭:৫৬:০৫
আমাদের নিরাপত্তাবাহিনী সর্বাত্মক সচেষ্ট : স্বরাষ্ট্রমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: শ্রীলঙ্কায় সংঘটিত বোমা হামলার কারণে বাংলাদেশে কোনো হামলার হুমকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি বলেন, ‘আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে।’

সোমবার দুপুরে শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহতের ঘটনায় সমবেদনা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

রোববার শ্রীলঙ্কার একাধিক এলাকায় ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় আওয়ামী লীগনেতা সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি শেখ জায়ান চৌধুরী নিহত হয়। জায়ান শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়ার ছেলে। ওই ঘটনায় আহত হয়েছেন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। তাঁরা সেখানে বেড়াতে যান। একটি পাঁচ তারকা হোটেলে ছিলেন তাঁরা। ছেলে জায়ানকে নিয়ে ওই হোটেলের নিচতলায় নাস্তা করছিলেন মশিউল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রীলঙ্কায় নিহত বাংলাদেশিদের সংখ্যা আগামীকাল মঙ্গলবার নাগাদ জানতে পারবে বাংলাদেশ। শ্রীলঙ্কায় বোমা হামলার নিন্দা জানিয়ে মন্ত্রী বলেন, ‘কারা এই হামলার সাথে জড়িত এবং কেন এই হামলা— এসব কিছু তদন্তের পর শ্রীলঙ্কা সরকার বাংলাদেশকে জানাবে।’

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘এ ধরনের ঘটনা যেন না ঘটে সেজন্য ট্রান্সন্যাশনাল ক্রাইমের ওপর আমাদের জোর দেওয়া উচিত। যাতে যেখানেই যে ইনফরমেশন পায় তারা ইনফরমেশন শেয়ার করলে হয়তো কিছুটা প্রটেকশন দেওয়া যেতে পারে। যে ঘটনা ঘটেছে আমি মনে করি শ্রীলঙ্কান গভর্নমেন্ট এটা যথার্থভাবেই আইডেন্টিফাই করতে পারবে, আইডেন্টিফাই করে তারা আমাদের জানাবে যে কী হয়েছিল ঘটনা।’

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর