thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জাহিদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: ফখরুল

২০১৯ এপ্রিল ২৫ ২১:২৪:০৮
জাহিদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত ও নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার জাহিদ ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব তার দলের এই সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, শপথ গ্রহণ না করার বিষয়ে দলের সিদ্ধান্ত রয়েছে। এ বিষয়ে কোনো প্রশ্নই উঠতে পারে না।

তিনি বলেন, এই সিদ্ধান্তকে অমান্য করে শপথ গ্রহণ করা নিঃসন্দেহে সাংগঠনিক অপরাধ। অবশ্যই এরকম ব্যক্তির বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এমপি জাহিদের বিরুদ্ধে কী ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানাননি মির্জা ফখরুল।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ দলীয় সিদ্ধান্ত ও নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী বেলা ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে তার দফতরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান।

একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন।

বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে এবারের সংসদ নির্বাচনে লড়ে বিজয়ী হওয়া আটজনের মধ্যে গণফোরামের দুই নেতা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আগেই শপথ গ্রহণ করেন। গত ৭ মার্চ শপথ নেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে 'ধানের শীষ' প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত গণফোরামের সুলতান মনসুর। এরপর গত ২ এপ্রিল সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক 'উদীয়মান সূর্য' নিয়ে নির্বাচিত হওয়া মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ২৫,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর