thereport24.com
ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮,  ১ জমাদিউল আউয়াল 1443

গেতাফের বিপক্ষেও জিততে ব্যর্থ রিয়াল মাদ্রিদ

২০১৯ এপ্রিল ২৬ ১০:০০:১৬
গেতাফের বিপক্ষেও জিততে ব্যর্থ রিয়াল মাদ্রিদ

দ্য রিপোর্ট ডেস্ক: চলতি মৌসুমে যেনো নিজেদের হারিয়ে খুঁজছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। টানা তিনবারের উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপাজয়ীরা এবার বাদ পড়েছে শেষ ষোলোতেই।

দেশের ঘরোয়ার টুর্নামেন্ট স্প্যানিশ লা লিগাতেও শুরু থেকেই ছিলো পিছিয়ে। তবু কাগজে-কলমে যা কিছু আশা টিকে ছিলো শিরোপা জেতার, সেটিও নিজেরাই শেষ করে দিচ্ছে তিলে তিলে।

৫ ম্যাচ হাতে রেখে টেবিল টপার বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান ১৬ হয়ে যাওয়ায় শিরোপা স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল বৃহস্পতিবার মাঠে নামার আগেই। তবু আশা ছিলো মৌসুমের শেষটা অন্তত ভালো করার।

কিন্তু সেটিও আর হচ্ছে কই? গেতাফের মাঠ থেকে হোঁচট খেয়েই যে বার্নাব্যুতে ফিরেছে জিনেদিন জিদানের দল। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে গেতাফের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছিল রিয়াল।

অথচ দ্বিতীয় সাক্ষাতে প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে যেনো গোল করতেই ভুলে গেলেন করিম বেনজেমা, গ্যারেথ বেল, ব্রাহাম ডিয়াজরা। যে কারণে গোলশূন্য ড্রতেই শেষ হয়েছে ম্যাচ।

তবে ম্যাচে আধিপত্য বিস্তার করেই খেলেছে রিয়াল। পুরো ম্যাচের ৬৮ শতাংশ বল ছিলো তাদেরই পায়ে। গোলমুখে ১২টি শট নিলেও লক্ষ্যে ছিলো মাত্র ৪টি শট। যেগুলো সহজেই প্রতিহত করেছেন গেতাফের গোলরক্ষক।

এ ড্রয়ের পর ৩৪ ম্যাচ শেষে ২০ জয় ও ৫ ড্রতে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানেই রয়ে গেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে সমান ম্যাচে ১৪ জয় ১৩ ড্রতে ৫৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে গেতাফে। যথারীতি ৮০ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর