thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মস্কোতে সেরা চলচ্চিত্র ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’

২০১৯ এপ্রিল ২৬ ১৮:০৫:২৩
মস্কোতে সেরা চলচ্চিত্র ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’

দ্য রিপোর্ট ডেস্ক : ৮ দিনব্যাপী ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো ২৫ এপ্রিল সন্ধ্যায়। আর এই উৎসবের প্রধান আকর্ষণ ‘গোল্ডেন জর্জ’ সেরা ছবি হিসেবে পুরস্কারটি জিতে নিয়েছে ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’। কাজাখস্তানের এই ছবিটির নির্মাতা ফরহাত শারিপভ।

উৎসবের সমাপনী দিনে স্পেশাল জুরি হিসেবে ‘সিলভার জর্জ’ পুরস্কারটি জিতে নিয়েছে চীনের জ্যাং ঝি’র ‘ইন সার্চ অব ইকো’ নামের ছবিটি। সেরা নির্মাতা হিসেবে ‘সিলভার জর্জ’ জিতেছে ইতালিয়ান ছবি ‘রাইড’-এর নির্মাতা ভ্যালেরিও মস্তানড্রিয়া।

তবে উৎসবে যে পুরস্কারটি এবার চমক দেখালো সেটি হলো উৎসবের বিশেষ পুরস্কার। কারণ এটি জিতে নেন বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রভাবশালী নির্মাতা কিম কি দুক। বিশ্ব চলচ্চিত্রে অসাধারণ অবদান রাখার জন্যই এ পুরস্কার তুলে দেয়া হয় তার হাতে।

১৮ এপ্রিল পর্দা উঠে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উৎসবের মূল পুরষ্কার ‘গোল্ডেন জর্জ’-এর জন্য লড়েছে মোট ১৩টি ছবি। এর মধ্যে ছিলো জার্মানি এবং রাশিয়ার কো প্রোডাকশনে তৈরি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকীর ফারুকীর ‘শনিবার বিকেল’।

‘গোল্ডেন জর্জ’-এর প্রতিযোগিতায় খালি হাতে ফিরলেও ‘শনিবার বিকেল’-এর জন্য উৎসবের সমাপনী দিনের সকালে ক্রিটিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ড ‘রাশিয়ান ফিল্ম ক্রিটিক ফেডারেশন জুরি প্রাইজ’ ও ‘কমরসান্ত প্রাইজ’ জিতে নেন ফারুকী।

(দ্য রিপোর্ট/একেএমএম/এপ্রিল ২৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর