thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮,  ২৬ রবিউস সানি 1443

কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

২০১৯ এপ্রিল ২৬ ২১:৪২:৩৪
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ম্যাচ শুরুর ৩০ সেকেন্ডের মাথায় সমর্থকদের উল্লাসে মাতান সানজিদা আক্তার। একাধিক সুযোগ নষ্টের পর দ্বিতীয়ার্ধে কৃষ্ণা রানী সরকারের নৈপুণ্যে মেলে ব্যবধান দ্বিগুণ করা গোলের দেখা। কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ২-১ গোলে জিতে ৬ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছিল মেয়েরা। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়েছে কিরগিজস্তান।

গ্যালারিতে আসা হাজার আটেক সমর্থক কিক অফের পর পরই আনন্দে মেতে ওঠার উপলক্ষ্য পায়। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা কৃষ্ণার ক্রস সোজা এলেও গোলরক্ষক বল ঠিকঠাক গ্লাভসে জমাতে পারেননি। নিখুঁত টোকায় জাল খুঁজে নেন সামনে থাকা সানজিদা।

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও একের পর এক সুযোগ নষ্ট করতে থাকে বাংলাদেশ। ত্রয়োদশ মিনিটে সানজিদার কাটব্যাকে কৃষ্ণার শট পোস্টের বাইরে দিয়ে যায়। দশ মিনিট পর তার হেডও বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

চোটে পড়া সিরাত জাহান স্বপ্নাকে ২৫তম মিনিটে তুলে নেন কোচ। আরব আমিরাতের বিপক্ষে গোল করা এই ফরোয়ার্ডের বদলি নামেন মার্জিয়া। একটু পর মারিয়া মান্ডার বাড়ানো বল মার্জিয়া ডি-বক্সের মধ্যে নামিয়ে দেওয়ার পর গোলরক্ষক বরাবর শট নেন কৃষ্ণা।
৩৬তম মিনিটে মার্জিয়ার জোরালো শট ক্রসবারে লেগে ফিরে। শেষ দিকে সানজিদা ঠিকঠাক প্লেসিং করতে ব্যর্থ হলে প্রথমার্ধে ব্যবধান বাড়াতে পারেনি দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে কৃষ্ণার শট বাইরের জাল কাঁপানোর পর ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। ডান দিক থেকে সানজিদার ক্রস গোলরক্ষক ঠিকঠাক ফেরাতে পারেননি। বল তার গ্লাভস গলে বেরিয়ে যাওয়ার পর হেডে লক্ষ্যভেদ করেন কৃষ্ণা।

আরব আমিরাতকে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হারানো কিরগিজস্তানের গ্রুপ সেরা হতে জয়ের বিকল্প ছিল না। ৬৯তম মিনিটে খেলার ধারার বিপরীতে জাইরিনার কোনাকুনি শটে রুপনা চাকমা পরাস্ত হলে ম্যাচে ফেরে দলটি।
শেষ দিকেও একের পর এক সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। ৮৬তম মিনিটে সাজেদার ফ্লিক লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর যোগ করা সময়ে মনিকা ও মার্জিয়াও সুযোগ নষ্ট করেন। তাতে ব্যবধান না বাড়লেও প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বয়সভিত্তিক পর্যায়ে এ নিয়ে দুই দেখাতেই কিরগিজস্তানকে হারাল বাংলাদেশ। ২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে তাদেরকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছিল দল।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর