thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

উপজেলা নির্বাচন ২০১৪

সীতাকুণ্ডে চেয়ারম্যান পদে পঞ্চমুখী লড়াই

২০১৪ মার্চ ১০ ০৪:১৫:৫৫
সীতাকুণ্ডে চেয়ারম্যান পদে পঞ্চমুখী লড়াই

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ডে উপজেলা নির্বাচন যত ঘনিয়ে আসছে, মাঠও তত উত্তপ্ত হয়ে উঠছে। প্রার্থীদের প্রচার-প্রচারণা বাড়লেও সিদ্ধান্ত নিতে পারছেন না সাধারণ ভোটাররা। তবে এবারের নির্বাচনে অঘটন ঘটতে পারে বলে অনেকে মনে করছেন। কারণ ব্যক্তিত্ব আর অস্তিত্বের লড়াইয়ে মরিয়া হয়ে উঠেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। এমতাবস্থায় দেখা দিয়েছে চেয়ারম্যান পদে পঞ্চমুখী লড়াইয়ের আভাস। ইতোমধ্যে বড় দুটি দল আওয়ামী লীগ ও বিএনপি তাদের বিদ্রোহী প্রার্থীদের দল থেকে বহিষ্কার করেছে। কিন্তু বহিষ্কার হওয়া প্রার্থীরা গা-ঝাড়া দিয়ে ওঠায় নির্বাচনী হিসাব-নিকাশ কিছুটা পাল্টে গেছে।

হেলিকপ্টার প্রতীক নিয়ে নাগরিক কমিটির প্রার্থী মোস্তফা কামাল চৌধুরী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে দোয়াত-কলম প্রতীক নিয়ে মাঠে আছেন মহিউদ্দিন আহাম্মদ মঞ্জু। কাপ-পিরিচ প্রতীক নিয়ে আওয়ামী লীগের একক প্রার্থী এসএম আল-মামুনের সাথে একট্টা হয়ে মাঠে নেমেছেন অপর বহিষ্কৃত প্রার্থী আবুল কালাম আজাদ (আলেকজান্ডার) চৌধুরী।

কিন্তু দুই প্রার্থীরঅবস্থান দুই মেরুতে থাকায় সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছে বিএনপি। অবশ্য দিদারুল ইসলাম মাহমুদকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। দিদারুল ইসলাম মাহমুদের প্রতীক আনারস। গত নির্বাচনে বিএনপির থেকে মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে সামান্য ব্যবধানে পরাজিত হন তিনি। এবার বিএনপি থেকে মনোনয়ন পান যুবদল নেতা কাজী মো. সালাউদ্দিন (টেলিফোন)।

বড় দুটি দলেই বিদ্রোহী প্রার্থী থাকায় এ সুযোগকে কাজে লাগাতে চায় জামায়াতে ইসলামী। ঘোড়া প্রতীক নিয়ে মাঠে রয়েছেন জামায়াতের একক প্রার্থী অ্যাডভোকেট মোস্তফা নুর।

ভাইস চেয়ারম্যান পদেও জোটগতভাবে রয়েছে বেকায়দা। মাইক প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বিএনপি সমর্থিত প্রার্থী জহুরুল আলম জহুর। জামায়াতের ভাইস চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট হুসাইন মো. আশরাফের প্রতীক চশমা। মহাজোটের একক প্রার্থী আলাউদ্দিন সাবেরী (তালা)। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে জোট ও মহজোটের একক প্রার্থীরা মাঠে লড়বেন। মহাজোটের প্রার্থী শাহিনুর আক্তার বিউটি (কলস) এবং জোটের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমুন নাহার নেলী (হাঁস)।

১৫ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ২ লাখ ৫৮ হাজার ১২১ ভোটার নির্বাচিত করবেন তাদের পছন্দের প্রার্থীকে।

(দ্য রিপোর্ট/কেএইচএস/জেএম/এজেড/মার্চ ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর