thereport24.com
ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬,  ১৫ সফর 1441

হায়দরাবাদকে সুপার ওভারে হারিয়ে প্লে-অফে মুম্বাই

২০১৯ মে ০৩ ১০:৫০:৩৪
হায়দরাবাদকে সুপার ওভারে হারিয়ে প্লে-অফে মুম্বাই

দ্য রিপোর্ট ডেস্ক: আইপিএল ইতিহাসে এখনো পর্যন্ত সুপার ওভার খেলা হয়েছে মোট ৯বার। যার মধ্যে দুইটিই চলতি আসরে। এর আগে এক আসরে দুইবার মূল ম্যাচ টাই হওয়ার ঘটনা ঘটেছিল ৬ বছর আগে, ২০১৩ সালে।

বৃহস্পতিবার রাতে সে স্মৃতি ফিরিয়ে আনার ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চলতি আইপিএলের তৃতীয় দল হিসেবে প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ানস।

মূল ম্যাচে দুই দলের সংগ্রহই দাঁড়ায় ২০ ওভার শেষে ১৬২ রান। ফলে দ্বারস্থ হতে হয় সুপার ওভারের। যেখানে জাসপ্রিত বুমরাহর করা ওভারে মাত্র ৪ বলেই নিজেদের ২ উইকেট হারিয়ে ৮ রান করতে সক্ষম হয় হায়দরাবাদ। পরে বল হাতে এ রান ডিফেন্ড করতে পারেননি রশিদ খান। প্রথম বলেই ছক্কা হাঁকানোর পর মাত্র ৩ বলেই ম্যাচ জিতে নেয় মুম্বাই।

তার আগে মুম্বাইয়ের করা ১৬২ রান তাড়া করতে নেমে অবশ্য বীরত্বপূর্ণ ইনিংস খেলেছেন হায়দরাবাদের টপঅর্ডার ব্যাটসম্যান মনিশ পান্ডে। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে তিনি একাই খেলেন ৪৭ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস।

শেষ তিন ওভারে হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিলো ৪১ রান। মোহাম্মদ নবীর (২০ বলে ৩১) সঙ্গে মিলে ঠিক ৪০ রান করতে সক্ষম হন মনিশ। শেষ বলে জয়ের জন্য যখন বাকি ছিল ৭ রান, তখন ছক্কা মেরে ম্যাচটিকে সুপার ওভারে নিয়ে যান ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যান।

এর আগে জিততে পারলেই প্লে-অফ নিশ্চিত, এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদকে ১৬৩ রানের লক্ষ্য বেঁধে দিতে সক্ষম হয় রোহিত শর্মার দল মুম্বাই ইন্ডিয়ান্স।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলেছিলেন দুই ওপেনার রোহিত ও ডি কক। ৫.২ ওভারে ৩৬ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন। ১৮ বলে ২৪ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা।

তবে মুম্বাই ইন্ডিয়ান্সের দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি ককের ৫৮ বলে ৬৯ রানের ওপর ভর করেই মূলতঃ ১৬২ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স।

সুর্যকুমার যাদব ১৭ বলে করেন ২৩ রান। এভিন লুইস ৬ বলে করেন ১ রান। হার্দিক পান্ডিয়া ১০ বলে করেন ১৮ রান। কাইরন পোলার্ড করেন ৯ বলে ১০ রান। ক্রুনাল পান্ডিয়া করেন ৩ বলে ৯ রান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ দাঁড়ায় ১৬২ রান। খলিল আহমেদ নেন ৩ উইকেট।

(দ্য রপোর্ট/এমএসআর/মে ০৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর