thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,  ২১ সফর 1441

আইরিশদের কঠিন পরীক্ষায় সফল ইংল্যান্ড

২০১৯ মে ০৪ ১২:০৯:৪৭
আইরিশদের কঠিন পরীক্ষায় সফল ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখালো আয়ারল্যান্ড ক্রিকেট দল। ওদিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে নিজেদের ঝালাই করে নেয়ার ম্যাচটি জিততে বেগ পেতে হয়েছে ইংলিশদের।

শুক্রবার দুই দলের মধ্যকার একমাত্র ম্যাচে বৃষ্টির বাগড়ার পর ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড। ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ১৯৮ রানে অলআউট হয় আইরিশরা। যা তাড়া করতে নেমে শুরুতে হোচট খেলেও ৩ ওভার ও ৪ উইকেট বাকি থাকতেই জিতে যায় ইংল্যান্ড।

উদ্বোধনী জুটিতে ৩৪ রান যোগ করেন দুই ওপেনার ডেভিড মালান এবং জেমস ভিনস। মালান ২৪ এবং ভিনস করেন ১৮ রান।

এরপর জো রুট ৭, ইয়ন মরগ্যান ০ এবং জো ডেনলি ৮ রান করে আউট হলে মাত্র ৬৬ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংলিশরা। অভিষিক্ত আইরিশ পেসার জশুয়া লিটলই নেন ৩টি উইকেট।

তবে নিচের দিকে উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফোকস ৬১, ডেভিড উইলি ২০ এবং টম কুরান ৪৭ রান করলে জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড। অভিষিক্ত লিটল ৪৫ রান খরচায় নেন ৪ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল আইরিশদের। পল স্টারলিং আর উইলিয়াম পোর্টারফিল্ড উদ্বোধনী জুটিতে তুলেন ৫৫ রান।

৩৩ রান করে স্টারলিং ফেরার পরই বিপদ শুরু হয় আয়ারল্যান্ডের। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে আইরিশরা।

অ্যান্ড্রু বালবারিন ২৯ আর আট নাম্বারে নামা অভিষিক্ত মার্ক অ্যাডায়ার ৩৪ রান না করলে লজ্জাটা আরও বড় হতো স্বাগতিকদের। ইনিংসের ৪১ বল বাকি থাকতে ১৯৮ রানেই থামে আয়ারল্যান্ডের ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে ৭ ওভারে ৩৫ রান খরচায় ৪টি উইকেট নেন লিয়াম প্ল্যাংকেট। ৩টি উইকেট শিকার টম কুরানের।

আলোচিত বার্বাডোজ পেসার জোফরা আর্চার ৮ ওভারে ৪০ রান দিয়ে নিয়েছেন ১টি উইকেট।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ০৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর