thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ভোটে আসাটা দলের বিষয়, এখানে ইসির দায় নেই: নতুন সচিব

২০১৯ জুন ১১ ২২:১৭:২১
ভোটে আসাটা দলের বিষয়, এখানে ইসির দায় নেই: নতুন সচিব

নির্বাচন কমিশনের সচিবের দায়িত্ব নিয়ে মো. আলমগীর বলেছেন, নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি রাজনৈতিক দলের, এখানে নির্বাচন কমিশনকে দায়ী করা যাবে না।

ভোটের মাঠে সবাই যেন সমান সুযোগ পায়-রেফারির মতো দায়িত্ব নির্বাচন কমিশনের বলেও মন্তব্য করেছেন তিনি।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুষ্ঠু নির্বাচন আয়োজনে যথাযথ পদক্ষেপ না নেওয়ার অভিযোগ তুলে স্থানীয় সরকার নির্বাচন বর্জন করছে বিএনপি ও বামধারার রাজনৈতিক দলগুলো।

ইসির আগের সচিব হেলালুদ্দীন আহমদও বলতেন, নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি দলগুলোর সিদ্ধান্তের বিষয়, এক্ষেত্রে ইসির দায় নেই।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবের দায়িত্ব সামলে আসা মো. আলমগীর মে মাসের শেষ সপ্তাহে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবের দায়িত্ব পান। ঈদের পরে নতুন কর্মস্থলে যোগ দিয়ে সোমবার ইসি সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

পরদিন মঙ্গলবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আসন্ন নির্বাচন নিয়ে কথা বলেন সচিব। আগামী ১৩, ১৬ ও ১৮ জুন কয়েকটি উপজেলা পরিষদে ভোট রয়েছে।

এ ভোট সামনে রেখে ইসি সচিব বলেন, “স্থানীয় হোক, সংসদ হোক- একটা নির্বাচন শুধু নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না, এটা প্রার্থী, স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সবাইকে একসাথে কাজ করতে হয়। নিরপেক্ষ নির্বাচন হতে হবে।

“কাউকে চাপ বা ভয়ভীতি দেখানো যাবে না। সবাই যাতে নির্বাচনে অংশ নিতে পারে, আচরণবিধি যাতে সবাই মেনে চলে সে বিষয়ে খুবই সজাগ থাকতে হবে। সবাই যাতে নির্ভয়ে ভোট দিতে পারে সেজন্য জেলা প্রশাসক এবং পুলিশ সুপারদের নির্দেশ দেওয়া রয়েছে।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর