thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬,  ২১ রমজান ১৪৪০

আবারও লাইফসাপোর্টে এটিএম শামসুজ্জামান

২০১৯ মে ০৬ ১৪:৫৪:৩৮
আবারও লাইফসাপোর্টে এটিএম শামসুজ্জামান

দ্য রি‌পোর্ট ডেস্ক : সেরে ওঠার পথে ফের শারীরিক অবস্থার অবনতি হয়েছে কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের। তাই তাকে আবারও লাইফসাপোর্ট দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান। তিনি জানান, সোমবার (৬ মে) সকালে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। এর পর চিকিৎসকরা দ্রুত তাকে লাইফসাপোর্ট দেন।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ বলেন, অস্ত্রোপচারের পর বাবা সেরে উঠছিলেন। আজ সকালে আবার তার শরীরটা খারাপের দিকে যায়। শরীরে ঠিকমতো অক্সিজেন পাচ্ছে না। তাই চিকিৎসকরা সকাল ১০টার দিকে বাবাকে লাইফসাপোর্ট দেন। সবাই বাবার জন্য দোয়া করবেন।

এটিএম বর্তমানে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসার তত্ত্বাবধানকারী ডা. রবিউল আলীম। তিনি জানান, এটিএমের অবস্থার উন্নতি হওয়ায় গত শুক্রবার তার লাইফসাপোর্ট খুলে নেয়া হয়।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার দুপুরে লাইফসাপোর্ট দেয়া হয় এটিএমকে।

এর আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতে বর্ষীয়ান এ অভিনেতাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার দুপুর ১টায় তার অস্ত্রোপচার করা হয়। সফল অস্ত্রোপচার শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়।

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই সালেহ জামান সেলিম জানান, বেশ কয়েক বছর ধরে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে তিনি অস্বস্তিবোধ করছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ভর্তির পরামর্শ দেন।

সকালে এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। এর পর তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। পরে তার অস্ত্রোপচার করা হয়।

গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপকার ও গল্পকার।

অভিনয়ের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন তিনি।

(দ্য রি‌পোর্ট/এন‌টি/‌মে ০৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর