thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বান্দরবানে গুলিতে জেএসএস কর্মী নিহত

২০১৯ মে ০৮ ০৯:০৯:০২
বান্দরবানে গুলিতে জেএসএস কর্মী নিহত

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে বিনয় তঞ্চঙ্গ্যা (৩১) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এক কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় পুরোধন তঞ্চঙ্গ্যা (৩২) নামে আরও একজনকে অপহরণ করা হয়েছে।

বিনয় তঞ্চঙ্গ্যার বাড়ি রাঙ্গামাটি জেলায়। তিনি বান্দরবানের রাজবিলা ইউনিয়নের তাইংখালী বাজারে মুদির ব্যবসা করতেন। আর অপহৃত পুরোধন তঞ্চঙ্গ্যা ইউনিয়নের ৯নম্বর রাবার বাগানের শৈলতন পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকায় এ ঘটনা ঘটে।

রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যমংপ্রু জানিয়েছেন, রাত সাড়ে ১০টার দিকে বিনয় তঞ্চঙ্গ্যা তার মুদির দোকান বন্ধ করে দাদাশ্বশুরের বাসায় ঘুমাচ্ছিলেন। এ সময় কয়েকজন এসে তাকে ঘুম থেকে উঠিয়ে বাড়ির উঠানে নিয়ে এসে গুলি করে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এছাড়াও সন্ত্রাসীরা ইউনিয়নের ৫নম্বর রাবার বাগান এলাকার শৈলতন পাড়া থেকে পুরোধন তঞ্চঙ্গ্যাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে গেছে বলে স্থানীয়রা ইউপি চেয়ারম্যানকে জানিয়েছেন। তবে সন্ত্রাসীদের কোন দল এ ঘটনা ঘটিয়েছে তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকাটি দুর্গম। আর এ কারণে ওই এলাকায় মগ বাহিনী, এএলপি নামে দুটি সংগঠনের নেতাকর্মীদের আনাগোনা থাকে সবসময়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, একজন নিহত ও আরেকজন অপহৃত হওয়ার কথা আমরা শুনেছি। প্রকৃত ঘটনা জানার জন্য আমরা পুলিশের একটি টিম ওই এলাকায় পাঠিয়েছি।

গত ১৪ এপ্রিল সন্ত্রাসীরা তাইংখালী বাজারে অংক্যচিং নামের জেএসএসের এক নেতাকে গুলি করলে সে গুরুতর আহত হয়। বান্দরবান-রাঙ্গামাটি সীমান্ত সংলগ্ন রাজবিলা এলাকাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে জনসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ০৮, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর