thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্রের শুটিং নভেম্বরে

২০১৯ মে ০৮ ১০:৩৫:৩৭
বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্রের শুটিং নভেম্বরে

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত চলচ্চিত্রের শুটিং এ বছরের নভেম্বরে শুরু হবে বলে আশা করা হচ্ছে। ‘মুজিববর্ষ ২০২০-২১’ শেষ হওয়ার আগেই এই চলচ্চিত্রের মুক্তির ব্যাপারে বাংলাদেশ-ভারত কর্মকর্তা পর্যায়ের এক সভায় মঙ্গলবার (৭ মে) এ ব্যাপারে সবাই সম্মত হয়েছে।

বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও সংগ্রামের ওপর ভিত্তি করে ১৮০ মিনিটের চলচ্চিত্রটির পরিচালক হিসেবে নির্বাচিত করা হয়েছে শ্যাম বেনেগালকে। আর অতুল তিওয়ারী নির্বাচিত হয়েছেন পাণ্ডুলিপি লেখক হিসেবে।

সভায় ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল জানান, চলচ্চিত্রের পাণ্ডুলিপি লেখক অতুল তিওয়ারী এই প্রকল্পের পটভূমি গবেষণার কাজে আগামী সপ্তাহে বাংলাদেশ সফর করবেন। এ কাজে তাকে সহায়তা করবেন বাংলাদেশি চলচ্চিত্র ব্যক্তিত্ব পিপলু খান। উভয় দেশের কর্মকর্তাদের সঙ্গে বেনেগাল শ্যাম বৈঠকেও করবেন বলে জানিয়েছেন।
তিনি আরও বলেন, ‘এই চলচ্চিত্রের জন্য বেশিভাগ অভিনেতা-অভিনেত্রী নেওয়া হবে বাংলাদেশ থেকে এবং শিগগিরই আমরা অভিনেতা-অভিনেত্রী খোঁজার কাজটি শুরু করবো। অবশ্য বঙ্গবন্ধুর মতো মহান নেতার চরিত্রে যিনি অভিনয় করবেন তাকে পছন্দ করা হবে একটি কঠিন কাজ। পাণ্ডুলিপির আনুসঙ্গিক বিষয় ও পাত্র-পাত্রী নির্বাচনের মতো কাজ হয়ে গেলে শুটিংয়ের জন্য সর্বোচ্চ ৮০ দিন লাগবে। শুটিং পরবর্তী কাজ হবে মুম্বাইয়ে।’
প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভীর নেতৃত্বে বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলে ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও তথ্য সচিব আব্দুল মালেক এবং ভারতের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন তথ্য ও সম্প্রচার সচিব অমিত খারে।
২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি বায়োপিক নির্মাণে বাংলাদেশ ও ভারতের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়। খবর বাসস।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ০৮, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর