thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সোমবার থেকে চালু হচ্ছে ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট

২০১৯ মে ১১ ২০:০৮:২৬
সোমবার থেকে চালু হচ্ছে ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা-দিল্লি-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ফ্লাইট আগামী সোমবার থেকে ফের চালু হচ্ছে। সোম, বৃহস্পতি ও শনিবার এই তিন দিন ঢাকা থেকে ভারতের রাজধানীতে ফ্লাইট যাবে।

সোমবার ফ্লাইটের উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী।

প্রায় পাঁচ বছর ঢাকা-দিল্লি রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট বন্ধ থাকার পর আবারও বিমান বাংলাদেশ এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে বিমান এই রুটে ফ্লাইট বন্ধ করে দেয়।

এ বিষয়ে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। এতে আছে ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার বেলা ৩টায় ফ্লাইট ছেড়ে যাবে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে বিমানটি। এ তিন দিন দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে বিমানের ফ্লাইট। তিন ঘণ্টা পর রাত ৯টা ২০ মিনিটে এটি ঢাকায় অবতরণ করবে।

এই রুটে নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ও দিয়েছে বিমান। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন (আসা-যাওয়া) টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং একবছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১১, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর