thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬,  ১৩ রবিউল আউয়াল 1441

৪ বছর পর ফের ঢাকা-দিল্লি বিমান চালু

২০১৯ মে ১৩ ১৬:২৬:২০
৪ বছর পর ফের ঢাকা-দিল্লি বিমান চালু

দ্য রিপোর্ট প্রতিবেদক : চার বছরেরও বেশি সময় পর ঢাকা থেকে দিল্লিতে উড়ে গেলো বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট। বর্তমানে সপ্তাহে তিনটি করে ফ্লাইট চললেও যাত্রী বাড়ার সঙ্গে সঙ্গে ফ্লাইট বাড়াবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

জেট এয়ারওয়েজে ঢাকা-দিল্লি ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় রুটটি বিমানের জন্য দারুণ লাভজনক হবে বলে জানালেন বেসামরিক বিমান ও পর্যটন সচিব মুহিবুল হক।

ঢাকা-দিল্লি রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সোমবার (১৩ মে) বেলা ৩টায় একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করলো।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী বিমানের নতুন এ রুট উদ্বোধন করে বলেন, ভারত ও বাংলাদেশের যে সম্পর্ক, বিমানের সরাসরি দিল্লি ফ্লাইট আবার শুরু হওয়ায় তা আরো ভালোভাবে জনগণের পর্যায়ে পৌঁছাতে পারবে।

তিনি বলেন, সবার চেষ্টায় বিমান সব সংকট কাটিয়ে উঠে সামনে এগিয়ে যাচ্ছে। এ বছর বিমানে বোয়িংয়ের নিজস্ব দুটি ড্রিম লাইনার যোগ হচ্ছে। লিজে আসছে আরো দুইটি বোয়িং ইআর। আগামী বছর বিমান বহরে যোগ হবে নিজস্ব আরো তিনটি ড্যাশ এয়ার ক্রাফট। জুলাইয়ে আসা প্রথম ড্রিম লাইনার দিয়ে আমরা গুয়াংজু ও মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা করবো।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার বিকেলে ৩টায় ফ্লাইট ছেড়ে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। এ তিনদিন দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে বিমানের ফ্লাইট।

নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ও দিয়েছে বিমান। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন (আসা-যাওয়া) টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং এক বছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

প্রায় সাড়ে চার বছর ঢাকা-দিল্লি রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট বন্ধ ছিল। লোকসানের অজুহাত দেখিয়ে ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে বিমান এ রুটে ফ্লাইট বন্ধ করে দেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভারতের উপরাষ্ট্রদূত জয়দ্বীপ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল প্রমুখ।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর