thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬,  ২২ রবিউল আউয়াল 1441

৭ উইকেট হারিয়ে চাপে উইন্ডিজ

২০১৯ মে ১৩ ১৮:৫৯:৪১
৭ উইকেট হারিয়ে চাপে উইন্ডিজ

দ্য রিপোর্ট ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠার মিশনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে তারা। ৯৯ রানে তাদের ৪ উইকেট তুলে নিলেও শাই হোপ ও জেসন হোল্ডারের প্রতিরোধের মুখে পড়ে বাংলাদেশ। অবশেষে তাদের ফিরিয়ে ব্রেকথ্রু এনেছেন মাশরাফি মুর্তজা। ৪৫ ওভারে ৭ উইকেটে ২১১ রান ওয়েস্ট ইন্ডিজের।

ষষ্ঠ ওভারে উইন্ডিজের উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশ। মাশরাফি মুর্তজা তার তৃতীয় ওভারের পঞ্চম বলে সুনীল অ্যামব্রিসকে স্লিপে সৌম্য সরকারের ক্যাচ বানান। ১৯ বলে চারটি চারে ২৩ রান করেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার। হোপের সঙ্গে তার উদ্বোধনী জুটি ভেঙেছে ৩৭ রানে।

এরপর দশম ওভারে মাশরাফির তৃতীয় বলে ড্যারেন ব্রাভোর দুর্বল শট পয়েন্টে দাঁড়িয়ে ধরতে পারেননি মেহেদী হাসান মিরাজ। পরের ওভারে বল হাতে নেন এই স্পিনার এবং তৃতীয় বলে ব্রাভোকে ৬ রানে এলবিডাব্লিউ করেন।

মোস্তাফিজ তার দ্বিতীয় ওভারের প্রথম বলে রোস্টন চেজকে ১৯ রানে ফেরান। মাহমুদউল্লাহ মিডউইকেটে সহজ ক্যাচ ধরেন। জোনাথান কার্টারকে নিজের চতুর্থ ওভারে দ্বিতীয় শিকার বানান মোস্তাফিজ। ৩ রানে এলবিডাব্লিউ হন উইন্ডিজ ব্যাটসম্যান।

একপ্রান্ত আগলে খেলতে থাকেন হোপ। হাফসেঞ্চুরি করার পথে হোল্ডারের সঙ্গে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েন এই ওপেনার। কিন্তু তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি তিনি। অধিনায়কের সঙ্গে ১০০ রানের জুটি গড়ে মাশরাফির শিকার হন হোপ। ১০৮ বলে ৬ চার ও ১ ছয়ে ৮৭ রান করেন তিনি। পরের ওভারে মাশরাফি একইভাবে আউট করেন হোল্ডারকে। ক্যারিবিয়ান অধিনায়ক ৬২ রানে ফিরে গেছেন।

সাকিব আল হাসান তার শেষ ওভারে পেয়েছেন নিজের প্রথম উইকেট। ৭ রানে ফ্যাবিয়ান অ্যালেনকে এলবিডাব্লিউ করেন বাঁহাতি স্পিনার।

এই ম্যাচ দিয়ে টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানেডেতেও অভিষেক হলো আবু জায়েদ রাহীর। প্রথম ওভারে তিনিই করেন বল। প্রথম বলটিই দেন ওয়াইড, রান দিয়েছেন ৫টি।

দলে পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। চোটের কারণে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ওয়ানডেতে অভিষেক হচ্ছে আবু জায়েদ রাহীর। ওয়েস্ট ইন্ডিজের একাদশ থেকে বাদ পড়েছেন শ্যানন গ্যাব্রিয়েল। তার জায়গায় খেলবেন বাঁহাতি ফাস্ট বোলার রেমন রেইফার, তারও অভিষেক হলো ওয়ানডেতে।

দুই ম্যাচে এক জয় ও অপরটিতে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশের পয়েন্ট এখন ৬। অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ জিতে বোনাস পয়েন্টসহ ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট তিন ম্যাচে ৯। বাংলাদেশ ম্যাচটি জিতে গেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করবে।

তবে আজ হেরে গেলেও বাংলাদেশের সামনে সুযোগ থাকবে ফাইনালে যাওয়ার। বৃষ্টির কারণে বাংলাদেশের পয়েন্টে ভাগ বসিয়ে আয়ারল্যান্ড সংগ্রহ করেছে ২ পয়েন্ট। সেক্ষেত্রে আগামী বুধবার আইরিশদের বিপক্ষে ফিরতি ম্যাচটি অলিখিত সেমিফাইনালে রূপ নেবে।

বাংলাদেশ দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহী, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, শেলডন কোট্রেল, কেমার রোচ, রেমন রেইফার।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর