thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

৩ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

২০১৯ মে ১৪ ১২:২৭:৩২
৩ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

দ্য রিপোর্ট ডেস্ক : কক্সবাজার শহর, টেকনাফ, ঈশ্বরদী ও যশোরে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সোমবার (১৩ মে) থেকে মঙ্গলবার (১৪ মে) ভোররাত পর্যন্ত এসব পৃথক বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কক্সবাজার: জেলার পাহাড়তলী এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ চিহ্নিত মাদক বিক্রেতা ছৈয়দুল মোস্তফা প্রকাশ ভুলু নিহত হয়েছেন।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার জানান, ভুলু কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকার জহির হাজির ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে।

সোমবার দিনগত রাত আড়াইটার দিকে গ্রেফতারের পর স্বীকারোক্তি অনুযায়ী ছৈয়দুল মোস্তফা প্রকাশ ভুলুকে নিয়ে কাটা পাহাড়ে অস্ত্র উদ্ধারে যায় পুলিশ।

এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি করেন ভুলু বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ৪০০ পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও ছয়টি খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় ভুলুকে উদ্ধার করা হয়।

পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টেকনাফ: উপজেলার মেরিন ড্রাইভ সড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজিম উল্লাহ (২২) ও আবদুস সালাম (৫২) নামে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন।

নিহত আজিম উল্লাহ টেকনাফ শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবদুর রহিমের ছেলে এবং আবদুস সালাম উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে থাকেন।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, শাপলাপুর মেরিন ড্রাইভ সড়কে মানবপাচারকারীরা অবস্থান করছে এমন গোপন সংবাদ আসে। এর ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে সেখানে অভিযান চালান পুলিশ সদস্যরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে মানবপাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি করেন। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

পরে অন্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে আজিম উল্লাহ ও আবদুস সালামের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহতরা রোহিঙ্গা মানবপাচারকারী। এ ঘটনায় টেকনাফ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম, কনস্টেবল মোবারক হোসেন, খাইরুল ও মানিক মিয়া আহত হয়েছেন বলে জানান ওসি।

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হাফিজুর রহমান তিতাস (৩৩) নামে ১৭ মামলার এক ‘আসামি’ নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার শহরের সাঁড়া ঝাউদিয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত হাফিজুর রহমান তিতাস মাদক ব্যবসায়ী। তার নামে বিস্ফোরক ও মাদকসহ ১৭টি মামলা রয়েছে। হাফিজুর উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া বাঁশেরবাদা গ্রামের মৃত আজিজ মোল্লার ছেলে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জহুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, দিবাগত রাত আড়াইটার দিকে সাড়া ঝাউদিয়া এলাকার একটি মাঠে মাদক ব্যবসায়ীরা মাদক ভাগাভাগি করছে এমন খবর পেয়ে পুলিশের একটি দল অভিযানে নামে।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রথমে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও পরে গুলি চালায় মাদক ব্যবসায়ীরা। পুলিশও পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়।

পরে তল্লাশি করে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ হাফিজুর রহমানকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কথিত বন্দুকযুদ্ধে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছেন থানার ওসি বাহাউদ্দীন ফারুকী। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

হাফিজুর রহমানের নামে বিস্ফোরক ও মাদকসহ ১৭টি মামলা রয়েছে বলে জানান ওসি।

যশোর: যশোরে দুদল ডাকাতের মধ্যে কথিত ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ে (৪২) এক যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে যশোর-মাগুরা মহাসড়কের নোঙরপুর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিজেদের মধ্যে দ্বন্দ্বে গোলাগুলিতে নিহত হয়েছেন ওই যুবক। তার মৃতদেহ যশোর ২৫০ শয্যা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

যশোর কোতোয়ালি থানার এসআই মাহবুব জানান, দুদল ডাকাতের বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে তারা দেখতে পান রাস্তার ওপর গাছের গুঁড়ি পড়ে আছে।

পরে ঘটনাস্থলের পাশ থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, তিন রাউন্ড গুলি, তিনটি হাঁসুয়া ও এক জোড়া স্যান্ডেল উদ্ধার করা হয়েছে।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শফিউল্লাহ সবুজ জানান, ভোরে কোতোয়ালি থানাপুলিশ গুলিবিদ্ধ একটি মরদেহ নিয়ে আসে হাসপাতালে। মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৪, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর