thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

শ্রীলংকায় মসজিদে হামলার পর সংঘর্ষ, নিহত ১

২০১৯ মে ১৪ ১২:৪২:১৪
শ্রীলংকায় মসজিদে হামলার পর সংঘর্ষ, নিহত ১

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলংকার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশে সোমবার দ্বিতীয় দিনের মতো মসজিদ ও মুসলিমদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে।

হামলার পর সৃষ্ট দাঙ্গায় মোহাম্মদ আমির মোহাম্মদ সালি নামে এক মুসলিম নিহত হয়েছেন। পুলিশ উচ্ছৃঙ্খল জনতাকে লক্ষ্য করে কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। খবর রয়টার্সের।

এ ঘটনায় কর্তৃপক্ষ দেশজুড়ে রাতব্যাপী কারফিউ জারি করে।খ্রিস্টানদের ইস্টার সানডেতে জঙ্গিদের আত্মঘাতী বোমা হামলার পর থেকে দ্বীপ দেশটিতে এটিই সবচেয়ে বড় সাম্প্রদায়িক দাঙ্গা।

২১ এপ্রিল শ্রীলংকায় কয়েকটি হোটেল ও গির্জা লক্ষ্য করে চালানো ওই হামলায় ২৫৩ জন নিহত হন। এর পর থেকেই দেশটির সংখ্যালঘু মুসলিমদের বিরুদ্ধে নেতিবাচক প্রতিক্রিয়া হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মারাউয়িলি হাসপাতাল থেকে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ছুরিকাহত ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করার পর তার মৃত্যু হয়।
স্থানীয় এক বাসিন্দা যিনি ছুরিকাহত ওই ব্যক্তিকে হাসপাতালে নিতে সাহায্য করেছেন তিনি জানান, নিহতের নাম মোহাম্মদ আমির মোহাম্মদ সালি।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মুসলিম অধ্যুষিত এলাকার বাসিন্দারা জানিয়েছেন, উচ্ছৃঙ্খল জনতা দ্বিতীয় দিনের মতো মসজিদগুলোতে হামলা চালিয়েছে, মুসলিমদের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো হামলা চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে।

পরিচয় প্রকাশ না করার শর্তে কোট্টামপিটিয়া এলাকার এক বাসিন্দা গণমাধ্যমকে বলেছেন, কয়েকশ দাঙ্গাকারী পুলিশ ও সেনাবাহিনীর সামনেই আমাদের মসজিদগুলো পুড়িয়ে দিয়েছে এবং মুসলিমদের মালিকানাধীন বহু দোকান গুঁড়িয়ে দিয়েছে।

আমরা বাড়ি থেকে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ আমাদের ভেতরে অবস্থান করতে বলে। পুলিশ দেশজুড়ে রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত কারফিউ জারি করেছে বলে মুখপাত্র রুয়ান গুনাসেকেরা জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর