thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন গুরুতর অসুস্থ

২০১৯ মে ১৫ ১৭:৪০:১৮
নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন গুরুতর অসুস্থ

দ্য রিপোর্ট প্রতিবেদক: একুশে পদক পাওয়া নজরুলসংগীতের বরেণ্য শিল্পী, গবেষক, স্বরলিপিকার ও সংগীতগুরু খালিদ হোসেন গুরুতর অসুস্থ।
বর্তমানে রাজধানীর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ৯ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।
৮৪ বছর বয়সী শিল্পী খালিদ হোসেন দীর্ঘদিন ধরেই হৃদরোগে ভুগছেন। ইদানীং তার কিডনির জটিলতা বেড়েছে। ফুসফুসসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যা রয়েছে।

চিকিৎসার জন্য প্রতি মাসেই হাসপাতালে নেয়া হয় তাকে। তখন দুই-তিন দিন হাসপাতালের সিসিইউতে ভর্তি থাকেন। কিন্তু ৪ মে হাসপাতালে ভর্তি করা হলে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এখন তার শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন শিল্পীর ছেলে আসিফ হোসেন।

এরই মধ্যে খালিদ হোসেনের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আর্থিক অনুদান দেয়া হয়েছে।
খালিদ হোসেনের জন্ম ১৯৩৫ সালের ৪ ডিসেম্বর। ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরে। দেশ বিভাগের পর বাবা-মায়ের সঙ্গে তিনি চলে আসেন কুষ্টিয়ার কোর্টপাড়ায়। ১৯৬৪ সাল থেকে তিনি স্থায়ীভাবে ঢাকায় বসবাস করছেন। দীর্ঘদিন ধরে নজরুলসংগীতের শিক্ষকতার সঙ্গে জড়িত আছেন। খালিদ হোসেনের গাওয়া নজরুলসংগীতের ছয়টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। এছাড়া একটি আধুনিক গানের অ্যালবাম ও ইসলামি গানের ১২টি অ্যালবাম রয়েছে। তিনি ২০০০ সালে একুশে পদক পেয়েছেন। এ ছাড়া পেয়েছেন নজরুল একাডেমি পদক, শিল্পকলা একাডেমি পদক, কলকাতা থেকে চুরুলিয়া পদকসহ অসংখ্য সম্মাননা।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর