thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬,  ১৬ জিলহজ ১৪৪০

মেহেরপুরে ঘণ্টাব্যাপী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

২০১৯ মে ১৬ ০৯:৩৪:০২
মেহেরপুরে ঘণ্টাব্যাপী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

মেহেরপুর প্রতিনিধি : প্রায় ঘন্টাব্যাপী ঝড় বৃষ্টিতে মেহেরপুরের গাংনীতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বিভিন্ন গাছগাছালির, আম-লিচু ও বোরো ধানের।

বুধবার (১৫ মে) রাত সাড়ে নয়টার দিকে উত্তর আকাশে কালো মেঘের পর এ দুর্যোগ শুরু হয়।

জানা গেছে, সন্ধ্যা থেকে উত্তর আকাশে বজ্রপাত ও মেঘের গর্জন চলছিল। রাত সাড়ে নয়টার দিকে দমকা বাতাস ও বৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে প্রচণ্ড ঝড় ও বৃষ্টির তীব্রতা বাড়তে থাকে।

ঝড়ে গাংনী উপজেলা পরিষদ চত্বরে একটি বড় সেগুন গাছ উপড়ে পড়েছে। এছাড়াও বিভিন্ন সড়কের পাশের অনেক গাছগাছালির ডালপালা ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে ছোট বড় অনেক গাছ।

ঝড়ের সময় থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিকভাবেই বন্ধ হয়ে পড়েছে। তবে কুষ্টিয়া থেকে আসা ৩৩ কেভি লাইনের উপর গাছপালা পড়ায় তা অপসারণ করে কখন বিদ্যুৎ চালু হবে তা বলতে পারছে না পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

এদিকে বিভিন্ন এলাকা থেকে বোরো ধানের ক্ষেতে পানি জমার খবর পাওয় গেছে। অনেক ক্ষেতের ধান মাটির সঙ্গে নুইয়ে পড়েছে।

আম লিচুর ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। ঝড়ের আঘাতে অপরিপক্ব আম ও লিচু ঝরে পড়ায় লোকসানের মুখে পড়েছেন বাগান মালিক ও ব্যবসায়ীরা।

গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবুদ্দীন আহমেদ বলেন, ক্ষয়ক্ষতির খবর আমি পেয়েছি। সকালে মাঠ পরিদর্শন করে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য উপ সহকারী কৃষি কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর