thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬,  ২১ শাওয়াল ১৪৪০

সৌদি জোটের হামলায় ইয়েমেনে একই পরিবারের ৬ জন নিহত

২০১৯ মে ১৭ ০৯:১৩:৫০
সৌদি জোটের হামলায় ইয়েমেনে একই পরিবারের ৬ জন নিহত

দ্য রিপোর্ট ডেস্ক: ইয়েমেনের রাজধানী সানায় সৌদি নেতৃত্বাধীনের জোটের বিমান হামলায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে চালানো ওই হামলায় একই পরিবারের ছয়জনের মৃত্যু হয়। খবর বার্তা সংস্থা শিনহুয়ার।

আমাত আল-মালিক আব্দুল্লাহ নামের একজন প্রত্যক্ষদর্শী শিনহুয়াকে জানিয়েছেন, জোটের বিমান হামলায় একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হলে সেটির ভেতর থাকা এক ব্যক্তি তার স্ত্রী ও চারজনসহ নিহত হয়েছেন।

সানার কেন্দ্রে রাবাত এলাকায় ওই বাড়িটি অবস্থিত বলে জানিয়েছে শিনহুয়া। বিমান হামলায় ওই এলাকায় সব বাড়িই মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধারকারীরা জানিয়েছেন, ওই হামলায় জীবিত ব্যক্তিদের খুঁজতে তারা ক্ষতিগ্রস্ত বাড়িগুলোতে খোঁজ চালাচ্ছেন।
এদিকে ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, বৃহস্পতিবারের ওই হামলায় ছয়জন নিহত হওয়া ছাড়াও আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ।

এর আগে সৌদি মালিকাধীন আল আরাবিয়া টিভি এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার ইয়েমেনে হুথি লক্ষ্যবস্তুতে সামরিক হামলা চালানোর ঘোষণা দিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোট।
মঙ্গলবার সৌদির দুটি পাম্প স্টেশনে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ড্রোন হামলার পর এই অভিযানের ঘোষণা দিলো সৌদি জোট। মঙ্গলবারের ওই হামলায় সৌদিরদুটি পাম্প স্টেশনে আগুন ধরে যায় এবং সেগুলো ক্ষতিগ্রস্ত হয়।

সৌদি জোটের মুখপাত্র তুর্কি আল-মালিকি বলেছেন, হুথি মিলিশিয়ারা যাতে আর এ ধরনের ‘আগ্রাসন’ চালাতে তা পারে সেজন্য এই অভিযান চালানো হচ্ছে।
উল্লেখ্য, ইয়েমেনের গৃহযুদ্ধে ২০১৫ সাল থেকে হস্তক্ষেপ করে যাচ্ছে সৌদি নেতৃত্বাধীন জোট। ওই গৃহযুদ্ধে রাজধানী সানাসহ ইয়েমেনে উত্তরাঞ্চলীয় প্রদেশ দখল করে নেয় হুথি বিদ্রোহীরা।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর