thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

২০১৯ মে ১৮ ১২:০৬:১৬
সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত সপ্তাহে (১২-১৬ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্যাংক খাতের শেয়ার। এর আগে টানা ৫ সপ্তাহ লেনদেনের শীর্ষে ছিল প্রকৌশল খাত।

লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহে ব্যাংক খাতে গড়ে প্রতিদিন ৫৭ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৬ কোটি ১৯ লাখ টাকা লেনদেনের মাধ্যমে গত সপ্তাহে দ্বিতীয় স্থানে নেমেছে প্রকৌশল খাত। আর ৩০ কোটি ৬৪ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে নেমেছে বস্ত্র খাত।

লেনদেন হওয়া অন্য খাতগুলোর মধ্যে বিদ্যুৎ ও জ্বালানি খাতে ২৮ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া ফার্মাসিউটিক্যাল খাতে ২৬ কোটি ৩৯ লাখ, ট্যানারি খাতে ১৯ কোটি ৪৪ লাখ, বিবিধ খাতে ১৭ কোটি ৯৬ লাখ, বীমা খাতে ১২ কোটি ২২ লাখ, তথ্য ও প্রযুক্তি খাতে ৯ কোটি ৩২ লাখ, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান খাতে ৮ কোটি ৭০ লাখ, সিরামিক খাতে ৮ কোটি ৪৪ লাখ, খাদ্য ও বিবিধ খাতে ৮ কোটি ৯ লাখ, টেলিকমিউনিকেশন খাতে ৭ কোটি ৮৯ লাখ, সিমেন্ট খাতে ৫ কোটি ৩৫ লাখ, মিউচুয়াল ফান্ড খাতে ২ কোটি ৪৮ লাখ, ভ্রমন ও অবকাশ খাতে ১ কোটি ৪০ লাখ, সেবা ও আবাসন খাতে ১ কোটি ২৪ লাখ, পেপার ও প্রিন্টিং খাতে ১ কোটি ১৬ লাখ এবং পাট খাতে ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৮, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর