thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

৭৫ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে

২০১৯ মে ২০ ২০:৩৮:৫৬
৭৫ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের দিন অর্থাৎ রবিবার বড় উত্থান হলেও সোমবার (২০ মে) উল্টো চিত্র দেখা গেছে শেয়ারবাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৭৫ শতাংশের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি কোম্পানির মধ্যে আজ ২৮টি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ৫টির বা ১৮ শতাংশের শেয়ার দর বেড়েছে এবং ২১টির বা ৭৫ শতাংশের শেয়ার দর কমেছে। শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ২টির বা ৭ শতাংশের। আজ ২টি ব্যাংক লেনদেনে অংশ নেয়নি।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.২০ টাকা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ২.১০ টাকা করে কমেছে আল আরাফাহ ইসলামী ব্যাংকের এবং তৃীয় সর্বোচ্চ ১.৬০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের।

এছাড়া ট্রাস্ট ব্যাংকের ১ টাকা; রূপালী ব্যাংকের ০.৭০ টাকা; শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৬০ টাকা; স্যোসাল ইসলামী ব্যাংকের ০.৫০ টাকা; ইসলামী ও আইএফআইসি ব্যাংকের ০.৪০ টাকা করে; যমুনা, স্ট্যান্ডার্ড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ০.৩০ টাকা করে; এবি, ব্যাংক এশিয়া, এনসিসি ও পূবালী ব্যাংকের ০.২০ টাকা করে এবং আইসিবি ইসলামিক, ন্যাশনাল, ওয়ান, প্রিমিয়ার ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ ৪টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৭০ টাকা বেড়েছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের। এছাড়া সিটি, ইস্টার্ন ও মার্কেন্টাইল ব্যাংকের ০.২০ টাকা করে এবং প্রাইম ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা বেড়েছে।

২টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তি রয়েছে। ব্যাংক ২টি হলো : সাউথইস্ট ও ঢাকা ব্যাংক। আর এক্সিম ও উত্তরা ব্যাংক আজ লেনদেনে অংশ নেয়নি।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ২০, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর