thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৪ আষাঢ় ১৪২৬,  ২২ শাওয়াল ১৪৪০

মেয়েটা বাঁচল না, একবুক কষ্ট নিয়েই পাক বিশ্বকাপ দলে আসিফ

২০১৯ মে ২০ ২৩:০৯:২২
মেয়েটা বাঁচল না, একবুক কষ্ট নিয়েই পাক বিশ্বকাপ দলে আসিফ

দ্য রিপোর্ট ডেস্ক : মাথায় আকাশ ভেঙে পড়ার খবরটা পাকিস্তান তারকা আসিফ আলি পেয়েছিলেন রবিবারই। দু’বছরের একরত্তি মেয়েটাকে কেড়ে নিয়েছে মারণ ক্যানসার। আসিফের চোখে মুখে তখন শূন্যতা, বুকে দলা পাকিয়ে রয়েছে শোকের বাষ্প, ভাষা হারিয়েছেন আসিফ।

সোমবারই এল আরও একটা খবর। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। সেই দলে ডাক পেয়েছেন আসিফ। কিন্তু, আনন্দ করার মতো মনের অবস্থা যে নেই তাঁর! একবুক শোক নিয়েই বিলেতে পাকিস্তান ক্যাম্প ছেড়ে মেয়ে ফতিমা নূরের সঙ্গে শেষ দেখা করার জন্য উড়ে যেতে হচ্ছে আসিফকে।

দু’ বছরের মেয়েটার শারীরিক অবস্থা ভাল নয়, এই খবর জেনেই দেশের হয়ে খেলার জন্য আসিফ উড়ে গিয়েছিলেন ইংল্যান্ডে। নিজেকে নিংড়ে দিয়েছিলেন মাঠে। চারটি ইনিংসে ১৪২ রান করেছিলেন তিনি। তার মধ্যে ছিল দুটো পঞ্চাশ। স্ট্রাইক রেট ১৩১.৪৮। অন্য সময় হলে হয়তো দেশের হয়ে খেলতেই আসতেন না তিনি। কিন্তু, সময়ের বিচারে পরিস্থিতিটা ছিল অন্য। কয়েকদিন আগেই বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান। সেই দলে জায়গা হয়নি আসিফের। কিন্তু, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নিজেকে প্রমাণ করতে পারলে বিশ্বকাপ দলে জায়গা পাওয়া যেতে পারে। এরকম কথা জানিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। সেই মতোই ইংল্যান্ডের বিরুদ্ধে আসিফ আলি নিজেকে প্রমাণ করেন। তাঁর পারফরম্যান্সের জন্যই পাক-নির্বাচকরা আবিদ আলিকে ছেঁটে ফেলে আসিফকে দলে অন্তর্ভুক্ত করেন। পাকিস্তানের মুখ্য নির্বাচক ইনজামাম উল হক বলেন, ‘‘ছ-সাত নম্বরে আমাদের একজন পাওয়ার হিটারের দরকার ছিল। ইংল্যান্ড সিরিজে আসিফ ষথেষ্ট ভাল খেলেছে।’’

শুধু আসিফ আলি নন, পাকিস্তান দলে জায়গা পান ওয়াহাব রিয়াজ, মহম্মদ আমিরও। ফাস্ট বোলার ওয়াহাব জাতীয় দলের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কোচ মিকি আর্থারের সঙ্গেও সম্পর্ক ভালো ছিল না তাঁর। প্রধান নির্বাচক ইনজামাম বাঁ হাতি পেসারকে দলে ফেরান। ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে পাকিস্তান লাগাতার বড় রানের পাহাড় গড়লেও বোলিং ব্যর্থতায় ম্যাচ হারতে হচ্ছিল। সেই কারণেই বিশ্বকাপের আগে বোধোদয় হয় পাক-নির্বাচকদের। বোলিং বিভাগ শক্তিশালী করার জন্যই আমিরকে ফেরানো হয় দলে। বিশ্বকাপের স্কোয়াডে ফিরে খুশি আমির-ওয়াহাব। কিন্তু, আসিফের মন আজ ভাল নেই। বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ করার জন্যই তো অসুস্থ মেয়েকে মার্কিন যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে রেখে ইংল্যান্ডে চলে এসেছিলেন আসিফ। আজ বিশ্বকাপের দলে জায়গা পেলেও তাঁকে ছেড়ে চলে গেল ছোট্ট মেয়েটা। ভাঙা মন নিয়েই এ বার বিশ্বকাপ খেলতে হবে আসিফকে।

ঘোষিত দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফকর জামান, ইমাম উল হক, বাবর আজম, হ্যারিস সোহেল, আসিফ আলি, শোয়েব মালিক, মহম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, শাহিন আফ্রিদি, মহম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, মহম্মদ হাসনাইন


(দ্য রিপোর্ট/একেএমএম/ মে ২০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর